Favorite Post

Ideas


 What Is  Keyword


কী-ওয়ার্ড বলতে আমরা মূলত বুঝি যে সকল ওয়ার্ড বা ফ্রেজ গুলো গুগল বা অন্যকোন সার্চ ইঞ্জিনে লিখে সার্চ করি। সে সকল ওয়ার্ড গুলোই হলো কী-ওয়ার্ড। কী-ওয়ার্ড আপনার ওয়েব সাইট তথা আপনার ব্যাবসার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা আপনি আপনার ওয়েব সাইটি তৈরি করেছেন মূলত আপনার প্রতিষ্ঠানের সেবা বা পন্য গুলোকে প্রমোট করার জন্য। কিন্তু আপনার ওয়েব সাইটের ঠিকানা প্রকৃতপক্ষে এই পৃথিবীর সকল ইন্টারনেট ব্যবহারকারীদের পক্ষে জানা সম্ভব নয়। কিন্তু এ সকল মানুষ ও যেন আপনার ওয়েবসাইট টি দেখতে পায় বা আপনার ওয়েব সাইটটি ভিজিট করে আপনার প্রতিষ্ঠানের পন্য বা সেবা গ্রহন করার সুযোগ পায় তারই সহজ উপায় হলো এসইও তথা কী-ওয়ার্ড।
Keyword Research

কী-ওয়ার্ড হচ্ছে একটি ওয়েব পেইজের শব্দ যেটি ঐ পেইজকে ডেস্কক্রাইব করে। অর্থাৎ আপনি একটি প্যারাগ্রাফ লিখেছেন ঐ প্যারাগ্রাফ এ নিশ্চয়ই কতগুলো শব্দ থাকতে পারে যেটি হলো ঐ প্যারাগ্রাফ এর মূল শব্দ। SEO করার পূর্বে আপনার কী-ওয়ার্ড সিলেকশন খুবই গুরুত্বপূর্ন। অর্থাৎ আপনি কোন ধরনের কী-ওয়ার্ড সিলেক্ট করবেন আর সেই রিলেটেড কন্টেট আপনার আপনার ওয়েবপেইজ এ থাকা ভালো। তাহলে ইউজার যখন সার্চ দিবে আর সেটা যদি আপনার কী-ওয়ার্ড এর সাথে মিলে যায় তাহলে সেই ওয়েব পেইজটিকে সার্চ ইঞ্জিনে শো করবে।
অতএব কী-ওয়ার্ড আপনার ওয়েব সাইট বা আপনার প্রতিষ্ঠান এর জন্য খবই গুরুত্বপূর্ন। তাই এ সকল কীওয়ার্ড সিলেক্ট করার জন্য সঠিকভাবে কী-ওয়ার্ড রিসার্চ করা খুবই জরুরী।  

No comments:

Post a Comment

| Designed by Colorlib