Favorite Post

Ideas

What Is Apps Design and Development? 

আমরা আমাদের মোবাইল বা কম্পউটারে বা যে কোন ডিবাইসে বিভিন্ন ধরনের Apps Install দিয়ে থাকি। পৃথিবীতে বিভিন্ন ধরনের Apps রয়েছে যা আমাদের প্রয়োজন তা আমরা Install করি আমাদের ডিবাইসে। এই Apps যেগুলো আমরা ব্যাবহার করি তা কোন এক Apps Designer and Apps Developer এর ধারা সেটা তৈরি হয়েছে। আর এই Apps ব্যাবহার করার উপযোগি করার প্রক্রিয়া কে বলা হয় Apps Design বা Apps Development। 

How To Become a Professional Apps Designer or Developer ? 

ভালোমানের Apps Designer and Apps Developer হতে হলে আপনাকে ভালোমানের কোডিং শিখতে হবে। কারন ভালোমানের কোডিং যদি আপনার জানা থাকে তাহলে আপনি যেকোন Apps তৈরি করতে পারবেন। কোডিং শিখতে হলে আপনাকে অনেক দিন পরিশ্রম করতে হবে। আপনি যদি চান Apps Design বা Apps Development কে ক্যারিয়ার হিসেবে নিতে তাও আপনি পারবেন। কারন IT Sector এ যে কোন কাজের উপর রয়েছে অনেক ডিমান্ড এবং আপনি  Apps ডিজাইন করেও ভালোমানের আয় করতে পারবেন। কিন্তু এখন আপনাদের মনে প্রশ্ন আসতে পারে, কোডিং ছাড়া কি Apps তৈরি  সম্ভব না ? হ্যা, কোডিং ছাড়া আপনি Apps তৈরি করা সম্ভব তার জন্য আপনাকে একটি ওয়েবসাইটের ভিতরে কাজ করতে হবে। আর এই ওয়েবসাইট থেকে আপনি যে কোন Apps তৈরি করতে পারেন। এবং সেটার সাহায্যে আপনি আয় করতে পারবেন। আর এই ওয়েবসাইট টি হচ্ছে Thunkable. আমি ওয়েবসাইট এর লিংক দিয়ে দিচ্ছি আপনারা চাইলে এই ওয়েবসাইট টি ঘুরে আসতে পারেন। https://thunkable.com/

Apps Design

Which I Will Learn Coding or Without Coding?

বাংলাদেশের মানুষের একটা বৈশিষ্ট হচ্ছে আমরা কম পরিশ্রম এ অনেক কিছু শিখতে চাই। কিন্তু তা আর হয় না। আপনি যত বেশি পরিশ্রম করবেন ততো বেশি শিখতে পারবেন। কোডিং ছাড়া এবং কোডিং করে যে Apps গুলো তৈরি হয় তাতে তেমন কোন পার্থক্য থাকে না। কিন্তু আমি মনে করি কোডিং করে যে Apps গুলো তৈরি হয় তা Standard বা আপনি কোন ক্লায়েন্ট এর যখন কাজ পাবেন তখন ক্লায়েন্ট আপনাকে বলবে তার Apps টি কেমন হতে হবে। যদি আপনার কোডিং জানা থাকে তাহলে আপনি তা কথা মত Apps তৈরি করে দিতে পারবেন। তাতে সে অনেক বেশি খুশী হবে এবং আপনাকে ভালো রেটিং দিবে। কিন্তু আপনি যদি কোডিং জানেন না তাহলে আপনি তার কথা মত Apps তৈরি করে দিতে পারবেন না। কারন এই ওয়েবসাইট এ যেগুলো আপশন রয়েছে তা দিয়ে আপনি Apps তৈরি  করতে পারবেন কিন্তু এর বাইরে আপনি কিছুই Add করতে পারবেন না। আবার আপনি যদি Self Earning করতে চান তাহলে কোন ধরনের কোডিং ছাড়াই Apps তৈরি করে Earning করতে পারবেন। আর আপনাকে আমি বলব কোডিং এবং কোডিং ছাড়া আপনি দুটোই শিখুন তাহলে আপনি আপনার ক্যারিয়ার গড়তে পারেন Apps Design বা Apps Development এর উপর।  

Apps Development

How To Earn Money From Apps Design and Development ? 

আপনি যদি ভালো Apps Designer বা Apps Developer হতে পারেন তাহলে আপনার Apps গুলো আপনার User এর  কাছে দিয়ে আপনি ভালো মানের ডলার পাবেন। বা আপনি Admob এ যদি Account করে থাকেন তাহলে সেখান থেকেও ভালো Earning করা যায়। আপনি যদি কোন Apps PlayStore বা AppsStore দিতে চান তাহলে আপনাকে একটি Account করতে হবে Google Play Store এ সেখানে আপনি যখন আপনার Apps টি Upload করবেন তখন আপনাকে ২৪০০ টাকা দিয়ে Verify করতে হবে। তারপর আপনি আপনার ইচ্ছামতো Apps Upload করতে পারবেন তাতে কোন চার্জ নিবে না। যখন আপনার Apps গুলো Download হবে এবং আপনার User এর সংখ্যা যত বাড়বে ততো আপনার Earning টা বেড়ে যাবে। তখন আপনি Admob এর সাহায্যে আপনি দেখতে পারবেন আপনার কত ডলার হয়েছে বা কতজন User আপনার Apps টি Use করছে তা আপনি সহজেই দেখতে পারবেন। আর আপনি যদি নিজেই Self Earning করতে চান তাও পারবেন Impression এবং Click এর সাহায্যে। যদি কোন ইউরোপ দেশ থেকে Impression এবং Click আসে তাহলে প্রতি Click এ আপনি ডলার পাবেন আর যদি আমাদের দেশ থেকে বা ইন্ডিয়া থেকে আসে তাহলে প্রতি Click এ আপনি  সেন্ট করে পাবেন। আর এভাবেই আপনি Apps ভালো Earning করতে পারবেন। 

No comments:

Post a Comment

| Designed by Colorlib