Favorite Post

Ideas

What Is Blogger or Blogging ? 

আমরা যদি চারপাশ একটু দেখি এবং যারা অনলাইনে কাজ করে অ্যায় করছে তাদের যদি বলি, ভাই আমি কিভাবে লেখালেখি র মাধ্যমে অ্যায় করতে পারবো ? তখন তাদের উত্তর টা আসে, তুমি যদি তুমার নির্ধারিত বিষয়ের উপর লেখালেখি করতে চাও তাহলে তুমি Blogger এ Account Create করে Blogging এর মাধ্যমে বা লেখালেখি র মাধ্যমে অ্যায় করতে পারো। তখন আমাদের মনে অনেক প্রশ্ন তৈরি হয় এবং আমরা অনেকেই তাদের কথাশুনে বা YouTube দেখে Blogging করা শুরু করে দেই। তাহলে Blogging হচ্ছে এমন একটি পেশা যার মাধ্যমে আপনি লেখালেখির মাধ্যমে আয় করতে পারবেন। 

How To Become a Professional Blogger ? 

যারা অনেক আগে থেকে Blogging করছে তারা আজ সফলতার রাস্তা খোজে পেয়ে গেছে। কিন্তু যারা নতুন এবং যারা কাজ করতে চাচ্ছেন তাদের জন্য আমার কিছু Tips যা অনেক কাজে লাগবে। বর্তমানে অনেক আছে যারা Blogging করার মাধ্যমে তাদের লেখালেখির দক্ষতা বা টাকা উর্পাজন করার মাধ্যম পেয়ে গেছেন। কিন্তু নতুন হয়ে এই কাজ টা করা অনেকের কাছে কষ্টকর হয়ে পড়ে, যার ফলে অনেকেই আছে কিছুদিন কাজ করার পর হাল ছেড়ে দেয় এবং টাকা আয় করতে ব্যার্থ হয়ে পড়ে। নতুন হয়ে আপনি কাজ করার পূর্বে আপনাকে প্রতিজ্ঞা করতে হবে যে, আমি পারবো এবং আমার ধৈর্য করার ক্ষমতা অনেক বেশি। তারপর আপনাকে Google, YouTube বা যারা কাজ করে তাদের কাছ থেকে আইডিয়া নিতে পারেন। তারপর আপনাকে একটি টপিক বা বিষয় সিলেক্ট করতে হবে। যা আপনি ঐ বিষয় বা টপিকের উপর পারর্দশী। আপনি ঐ বিষয়ের উপর লেখালেখি করতে পারবেন এমন টপিক আপনাকে সিলেক্ট করতে হবে। তারপর ঐ টপিকের উপর ভালোভাবে আইডিয়া নিতে হবে যা আপনি আপনার Visitor কে দিতে চাচ্ছেন। এই Tips গুলো ফলো করলে আপনি একজন প্রফেশনাল ব্লগার হতে পারবেন। চাইলে আমার YouTube Channel টি Subscribe করতে পারেন কারন এই বিষয়ের উপর আগামি তে টিউটরিয়াল দিবো। 


How To Earn Money From Blogger ? 

এখন প্রশ্ন হচ্ছে এই Blogging থেকে কিভাবে আয় করা যায় বা আমি কিভাবে আয় করবো Blogging থেকে ? আসলে Blogging  হউক আর যাই হোক আপনাকে পরিশ্রম করতে হবে কারন পরিশ্রম না করলে আপনি আয় করবেন কিভাবে ? যদি আপনি সত্যি সত্যি পরিশ্রম করেন তাহলে আপনার আয় আসবে আমি মনে করি। কিন্তু বিষয় হচ্ছে কিভাবে আসবে আমার ইনকামের টাকা ? আপনি অনেক ভাবে আয় করতে পারেন যেমনঃ Adsense এর মাধ্যমে আয়, AdNow এর মাধ্যমে আয় বা Cuelink এর মাধ্যমে আয় করতে পারেন। শুধু Ad এর মাধ্যমে আপনি অনেক টাকা আয় করতে পারবেন। এখন আপনারা হয়তো অনেকেই Adsense এর সাথে পরিচিত কিন্তু এই দুটি AdNow এবং Cuelink এই দুই জিনিস টা কি তা অনেকেই হয়তো জানেন না। এই দুটি প্লাটফর্ম অনেক বড় ধরনের Business করছে Worldwide। AdNow এবং Cuelink এই দুটি প্লাটফর্ম বলতে পারেন Adsense এর মতো অনেক বিশাল। আপনি Adsense এর মাধ্যমে আয় করার জন্য আপনাকে ৬ মাস কষ্ট করতে হয় পোস্ট করতে হয় Adsense এ Account করতে হয়। কিন্তু AdNow Website এ আপনাকে কিছুই করতে হয় না শুধু তাদের Website এ আপনার একটি Account  Create করে নিতে হবে। এবং ২০টা পোস্ট করতে হবে আপনার Blogger অথবা আপনার Website এ। আমি নিচে লিংক দিয়ে দিছি চাইলে আপনারা তাদের Website Visit করতে পারেন। 
1. https://adnow.com 
2. https://www.cuelinks.com

Blogger Image

No comments:

Post a Comment

| Designed by Colorlib