Favorite Post

Ideas

What's Coming To Update YouTube ? 

YouTube প্রতিনিয়ত তার Terms and Condition কে Update করছে। যার ফলে অনেক ইউটুবারদের অনেক সমস্যার সম্মুখিন হতে হয়। কারন তাদের কে YouTube এর Terms and Condition এর উপর ভিত্তি করে ভিডিও আপলোড করতে হয়। যদি তারা কোন কারনে তাদের চ্যানেলের ভিডিওগুলো YouTube এর Terms and Condition এর বাইরে চলে যায় তাহলে YouTube ইউটিউব তাদের চ্যানেলে কে বন্ধ করে দেয়। এখন চলুন জানা যাক, ২০১৯ এর ইউটিউব কি কি আপডেট নিয়ে এসেছে সকল ইউটুবারদের জন্য ? ইউটিউব যে সকল আপডেট নিয়ে আসছে বর্তমানে তা হলো কোন আপত্তিকর ভিডিও করা যাবে না। কোন অবৈধ ভিডিও আপলোড করা যাবে নাতাছাড়া রাস্তাঘাটে মারামারি বা অনৈতিক ভিডিও আপলোড করা যাবে না। যদি আপনারা যে কোন একটি আপনার ইউটিউব চ্যানেলে করেন তাহলে আপনার চ্যানেলটি তারা বন্ধ করে দিবে। আপনি আর আয় করতে পারবেন না। আপনি যদি কোয়ালিটি সম্পন্ন ভিডিও আপলোড করেন এবং যদি ১০০০ সাবস্ক্রাইবারস এবং ৪ হাজার ঘন্টা WatchTime আপনার চ্যানেলে হয়ে থাকে তাহলে আপনি Monitization এর জন্য Apply করতে পারবেন YouTube এ।

How To Create YouTube Channel ?

YouTube চ্যানেল খুলার জন্য আপনাকে বেশি কিছু করা লাগবে না। আপনি প্রথমে একটি ইমেইল তৈরি করবেন তারপর আপনি ঐ ইমেল দিয়ে একটি ইউটিউব চ্যানেল খুলবেন। তারপর আপনার চ্যানেলটি ভেরিফাই করবেন। আপনার মোবাইল নাম্বার দিয়ে। এরপর আপনার চ্যানেলটি কে কিছু Customize করবেন যাতে কোন Visitor আপনার চ্যানেলে আসলে বুঝতে পারে যে আপনি অনেক কোয়ালিটিসম্পন্ন ইউটিউবার। আপনারা চাইলে ইউটিউবে এই ধরনের ভিডিও দেখতে পারেন। আর বর্তমানে হচ্ছে এমন একটি প্লার্টফর্ম যেখানে আপনি সবকিছুই শিখতে পারবেন। তাছাড়া এখানে থেকে আপনি আপনার যে কোন সমস্যা সমাধানের ভিডিও একটু ঘাটাঘাটি করলে পেয়ে যাবেন। 

YouTube Marketing

How To Earn Money From YouTube ? 

এখন কথা হচ্ছে ইউটিউব থেকে কত টাকা আয় করা যায় ? বা কিভাবে টাকা আসে আমাদের ইউটিউব থেকে? আপনি যদি Monitization পেয়ে যান তাহলে আপনি ইনকামের জন্য Apply করতে পারেন। Monitization পাওয়ার পর আপনি আপনার ইউটিউবে Adsense Add করতে পারেন। তারপর এই Adsense থেকেও আপনি আয় করতে পারেন। বা কয়েক সেকেন্ড এর Adsense ভিডিও আপনি আপনার ভিডিও তে Add করতে পারেন তাহলে Visitor যখনই আপনার ভিডিও টি দেখবে তখন সে ব্যানার এড পেয়ে যাবে বা আপনি যে এড এর কয়েকসেকেন্ড এর ভিডিও দিবেন তা ভিডিও এর মাঝখানে দিয়ে দিলেন তখনই সে আপনার এড টি দেখবে এবং আপনার YouTube Earning শুরু হয়ে যাবে। তারপর আপনি লোকাল ব্যাংকের একাউন্ট বা আপনার যদি ইন্টারনেশনাল Visa Card or Master Card যদি থাকে তাহলে আপনি এড করতে পারেন ইউটিউবে। তখন এই একাউন্টে আপনার ডলার টি YouTube Company দিয়ে দিবে। আর নতুন অবস্থায় আপনি ২ হাজার টাকা বা ৩ হাজার বা ৫ হাজার টাকা আয় করতে পারবেন। যত আপনার চ্যানেলটি পপুলার হবে ততো বেশি আপনি আয় করতে পারবেন। আর আপনার চ্যানেলে যদি ১০০০ Subscribers হয়ে থাকে তাহলে দেখবেন আপনার চ্যানেলে খুব তাড়াতাড়ি Subscribers বাড়বে। তাই আপনাকে অনেক কষ্ট করতে হবে। এবং সাম্প্রতিক YouTube যে Update দিয়েছে তা হলো প্রতিদিন  আপনি ১৫ টি ভিডিও আপলোড করতে পারবেন। যদি এর থেকে বেশি হয় তাহলে আপনার চ্যানেলের আপলোড এর অপশনটি তারা তুলে নিবে। এবং আপনার চ্যানেলের Playlist আর তৈরি করতে পারবেন না। 

No comments:

Post a Comment

| Designed by Colorlib