Favorite Post

Ideas

How To Start YouTube ?

আমরা জানি YouTube অনেক বড় একটি প্লার্টফ্লর্ম যেখানে অনেক ইউটিউবার তাদের YouTube চ্যানেল খুলে সেখানে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে থাকেন। এবং আমরা তাদের ভিডিওগুলো দেখি যদি ভালো লাগে তাহলে লাইক দেই, শেয়ার করি সোসিয়াল মিডিয়ায় এবং কমেন্টও করি। বিভিন্ন ধরনের ইউটিউবাররা বিভিন্ন ধরনের টপিক এর উপর কন্টেন্ট তৈরি করে তাদের YouTube চ্যানেলে আপলোড করেন। আমরা তাদের ভিডিও গুলো দেখি। তখন দেখবেন তারা ইউটিউব থেকে অনেক টাকা আয় করছেন বা দেখবেন আপনার এলাকার কেউ YouTube করছে তখন আপনি ভাবছেন আমিও তার মতো করে YouTube চ্যানেল খুলবো, তারপর তার মতো করে ভিডিও আপলোড করবো। এবং তা থেকে টাকা আয় করবো। এখন চলুন জানা যাক,  কোন টপিক এর উপর কাজ করলে ইউটিউব থেকে তাড়াতাড়ি আয় করা যায় ? 

Which Topic Is The Best To Earn Money From YouTube ? 

আমরা দেখেছি ইউটিউবে অনেক ধরনের ভিডিও আপলোড করা হয়। বিভিন্ন ইউটিউবার রয়েছেন যারা তাদের চ্যানেলে যে কোন এক টপিক এর উপর ভিডিও আপলোড করে থাকেন। এখন আপনি যখন ইউটিউব শুরু করবেন তখন আপনি যে কোন একটি টপিক সিলেক্ট করতে হবে। সেই টপিকটি সিলেক্ট করুন যে টপিকটি আপনার ভালো লাগে। যে টপিক নিয়ে আপনি কাজ করলে আপনি ভালো একটা সাড়া পাবেন ইউটিউব থেকে। এই ধরনের টপিক সিলেক্ট করুন। বা আপনি যে কাজের উপর দক্ষ্য আছেন সেই কাজ এর উপর ভিডিও তৈরি করে আপনার চ্যানেলে আপলোড করুন। কিন্তু মনে রাখবেন, আপনি যে টপিক টি সিলেক্ট করবেন সেই টপিক এর উপর আপনার চ্যানেল এর যেন নাম হয়। তাহলে আপনার যারা Viewers তারা সহজেই বুঝতে পারবে আপনার চ্যানেল টি কোন বিষয়ের উপর। যেমন ঃ আমি একজন ফ্রিল্যান্সার এবং একজন SEO Expert। তাই আমি Technology বিষয়ের উপর বিভিন্ন ভিডিও দিয়ে থাকি বা ফ্রিল্যান্সিং এবং SEO Related আপটেড ভিডিও আপলোড করে থাকি।এবং আমার চ্যানেল এর নাম হচ্ছে IT & SEO Solution। তাই যেটা আপনি ভালো পারেন সেই বিষয়ের উপর ভিডিও তৈরি করা শুরু করুন। দেখবেন আপনিও ভালো ইউটিউবার হয়ে গেছেন।  

YouTube Marketing


How To Become a Successful YouTuber?

বর্তমানে যারা ইউটিউবে সফল তারা কিন্তু রাতারাতি সফল হয়ে যান নি। দির্ঘ শ্রম কষ্ট করার পর আজ তারা সফল ইউটিউবার। আমরা তাদের ইউটিউবের ভিডিওগুলো দেখলে আমরা বুঝতে পারি তারা আজ কতটুকু সফল। কারন তাদের প্রত্যেক ভিডিও তে লক্ষ্য লক্ষ্য Views বা মিলিয়ন মিলিয়ন Views। যদি আপনি একটু চিন্তা করেন তাহলে বুঝতে পারবেন যে তারা যখন ইউটিউব শুরু করেছিলো তখন তাদের তেমন কোন  Views আসতো না। কিন্তু তারা একের পর এক ভিডিও তৈরি করে তাদের ভিডিও তাদের চ্যানেলে আপলোড করে গেছেন। তাদের নিজের প্রতি আত্নবিশ্বাস ছিলো এবং তারা পরিশ্রম করে গেছেন সফল হওয়ার আগ পর্যন্ত। আমাদের অনেকের হয়তো চিন্তা ধারা আছে আমরাও আগামীতে ইউটিউব চ্যানেল খুলে ভিডিও আপলোড করবো। বা যারা এখনো নতুন বা আপনাদের চ্যানেলের কোন উন্নতি হচ্ছে না চিন্তার কারন নেই আপনারা কোয়ালিটি সম্পন্ন ভিডিও আপলোড করতে থাকুন দেখবেন ঠিকই মানুষ আপনার ভিডিও দেখছে। আর ইউটিউব হচ্ছে অনেক বড় একটি প্লার্টফ্লর্ম যেখানে আপনাকে অনেক বেশি পরিশ্রম করতে হবে। এবং আপনার টপিকের উপর ভালো আইডিয়া থাকতে হবে যাতে করে Visitor আপনার ভিডিও দেখে উপকৃত হয়। আর সত্যি ইউটিউবার হতে চান তাহলে অনেক বড় স্বপ্ন দেখুন। হাল ছাড়বেন না, পরিশ্রম করুন ঠিকই আপনি একদিন দেখবেন  সেই সফল YouTuber এর মতো হয় গেছেন।   

No comments:

Post a Comment

| Designed by Colorlib