Favorite Post

Ideas

What Is Digital Marketing ? 

 Marketing তা আমরা কম বেশি সকলেই জানি। আমরা অনেক জায়গায় দেখে থাকি কোন কোম্পানি তাদের তাদের প্রচারের স্বার্থে  Marketing  করে থাকে আবার তাদের কোন প্রোডাক্ট এর Promoteএর জন্য তারা বিভিন্ন জায়গায় মার্কেটিং করে থাকে। এই বর্তমানে যুগে আপনি অনলাইনে আয় করতে চান আর আপনি যদি ঘরে বসে আপনার অনলাইনে দেওয়া প্রোডাক্ট টি আপনার ঐ সকল মানুষের কাছে দিতে চান যারা কিনবে আপনার প্রোডাক্ট টি । তাদের কাছে Promote করা হলো Digital Marketing । আসলে অনলাইনে Digital Marketing অনেক বড় একটি সেক্টর। যেখানে আপনি যে কোন একটি Digital Marketing বিষয়ের উপর দক্ষতা অর্জন করে ভালো ফ্রিল্যান্সিং করতে পারেন। 

Why Digital Marketing Is The Largest Sector In Online ? 

Digital Marketing  এর ভিতরে তার অনেকগুলো শাখা রয়েছে। যেমন ঃ SEO, SMO, SEM Jobs  ইত্যাদি। এখন একটা কোম্পানি যখন অনলাইনে ব্যাবসা করবে তখন তার ব্যাবসা পরিচালনার জন্য অনেক Digital Marketer এর প্রয়োজন। কারন তারা ভালোই জানেন কিভাবে অনলাইনে মানুষের কাছে তাদের কোম্পানি কে Promote করতে হয়। তাদের এই Promote এর জন্য মানুষ তাদের কোম্পানি কে চিনতে পারে এবং তাদের প্রোডাক্টগুলো মানুষ কিনে। আর এইসব সেক্টর কে একত্র করে নাম দেওয়া হয়েছে Digital Marketing। বর্তমানে যতগুলো প্রতিষ্ঠান রয়েছে এবং যারা অনলাইনে Business করছে তাদের প্রত্যেক কোম্পানি তে  Digital Marketer রয়েছেন। যারা প্রতিনিয়ত তাদের কোম্পানি মানুষের কাছে পৌছানোর চেষ্টা করছেন। একটা কোম্পানি তে একজন SEO Expert প্রতিনিয়ত তাদের কোম্পানির ওয়েবসাইট কে SEO করে যাচ্ছেন। নতুন নতুন কন্টেন্ট তৈরি করছেন। আর এর কারনেই Digital Marketing  কে অনলাইনের অনেক বড় সেক্টর বলা হয়।  

Digital Marketing

Which Is The Best Branch Of Digital Marketing ?

Digital Marketing এ শাখাগুলো রয়েছে সব শাখারই ডিমান্ড রয়েছে। আপনি যে কোন একটি সেক্টরে কাজ করে আপনার ক্যারিয়ার গড়তে পারেন Digital Marketing এ কাজ করে। আপনি যে কোন বিষয়েরর উপর দক্ষতা অর্জন করে সেই সেক্টরে আপনি কাজ করতে পারেন বিভিন্ন মার্কেটপ্লেসে। তাই আপনার যেটা ভালো লাগে আপনি সেটা শিখতে পারেন। যেমনঃ আপনি যদি SEO শিখেন তাহলে আপনি যেকোন ওয়েবসাইট কে SEO করে google এর 1st Page এ নিয়ে আসতে পারবেন। আবার আপনি যদি SMO, SEM  শিখেন তাহলে আপনি বিভিন্ন সোসিয়াল মিডিয়া মার্কেটিং এবং সার্চ ইঞ্জিন মার্কেটিং করতে পারবেন। আবার SEO এবং SEM প্রায়ই সমান কিন্তু ভিন্নতার কারনে দুটোকে দুটি নাম দেওয়া হয়েছে। তাই আপনি কখনো কোন কাজ কে ছোট বা বড় করে দেখতে পারবেন না। কারন একটা আরেকটার পরিপুরক। আর আপনার কাছে যে কাজ টি সহজ মনে হবে সেই কাজ টি করুন তাহলে আপনি  আর কখনো Digital Marketing  ব্যার্থ হবেন না।
 
Digital Marketing

How To Earn Money From Digital Marketing ?

Digital Marketing  এ আয় করতে হলে আপনাকে ভালোভাবে দক্ষতা সম্পন্ন একজন ফ্রিল্যান্সার হতে হবে। আপনার কাজের দক্ষতা এবং আপনার কাজের দিনের উপর নির্ভর করে আপনি কত টাকা আয় করবেন। আপনি কাজে ভালো হয়ে থাকেন তাহলে বড় প্রজেক্টগুলো ক্লায়েন্ট আপনাকে দিতে দিধাবোধ করবে না। এবং আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন। এখন আপনি যখনই কাজ শিখে আয় করতে মার্কেটপ্লেসে ডুকবেন। তখন দেখবেন আপনি যা শিখেছেন তা সবগুলোই বেসিক। তাই আপনি ঠিকে থাকতে হলে আপনাকে কাজ করতে হবে মানে আপনাকে Practice করতে হবে। আপনি যত বেশি Practice করবেন ততো বেশি আপনি শিখবেন, জানবেন এবং আপনার Skill বাড়তে থাকবে। যখনই আপনি মার্কেটপ্লেসে ঠিকে যাবেন তখনই দেখবেন কাজের অভাব নেই। আর আপনিও কাজ শেষ করতে পারছেন না। অন্য আরেকটি প্রজেক্ট চলে আসছে। কিন্তু নতুন অবস্থায় কেও কাজ দিতে চায় না বা অনেক Competition করতে হয়। আর এভাবেই আপনি Digital Marketing থেকে মোটা অঙ্কের টাকা আয় করতে পারবেন। 

No comments:

Post a Comment

| Designed by Colorlib