Favorite Post

Ideas

What Is Content ?

Content Writing আমাদের ওয়েবসাইটের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারন এই Content আমাদের ওয়েবসাইট কি নিয়ে তা Visitor এর কাছে বলে দেয়। আমরা সকলেই জানি SEO এর প্রধান চারটি পার্টের মধ্যে Content Writing হচ্ছে দিত্বীয়। আর এই Content Writing এর মাধ্যমেই আমরা বিভিন্ন প্লার্টফর্ম থেকে আয় করতে পারি। কিন্তু এই Content Writing সম্পূর্ণ আপনার নিজের লেখা হতে হবে। না হলে আপনাকে Google ধরে নিবে আপনি অন্য কোন ওয়েবসাইট থেকে Content কপি করে আপনার ওয়েবসাইট এ লিখছেন। 

How To Write Content For SEO ? 

Content  লেখার আগে আপনাকে আগে Keyword Research করতে হবে। তারপর ওই Keyword এর উপর ভিত্তি করে আপনাকে ৩০০ টা ওর্য়াড বা তার থেকে বেশি ওর্য়াডের Content লিখতে হবে। আর যে Keyword টি সিলেক্ট করছেন তা আপনাকে Technically Use করতে হবে। যতবার Keyword ডুকানো যায় ততোবার আপনি Keyword যুক্ত করবেন। কিন্তু কোনভাবেই যেন আপনার Content এর অর্থগুলো বিচ্ছিন্ন হয়ে না যায় সেদিকে ভালোভাবে খেয়াল রাখবেন। আপনার যদি Content Writing অনেক ভালোমানের হয় বা অনেক Unique যদি হয় তাহলে দেখবেন SEO করার পর আপনার ওয়েবসাইট Google এর 1st page এ চলে আসছে। 

Content Writing

How To Become a Professional Content Writer ? 

আপনি যদি Professional Content Writer হতে চান তাহলে আপনার জন্য আমার কিছু টিপস দিবো যা আপনাকে ভালোমানের Content Writer হতে অনেক বেশি সাহায্য করবে। যারা Professional Content Writer তারা একদিনেই কিন্তু  Professional হতে পারে নি, যে বিষয় নিয়ে তদের Content লিখতে হবে ঐ বিষয়ের উপর আগে ভালোভাবে আইডিয়া নিয়ে তারা Content Write করে। তারপর এটাকে ভালোভাবে Analysis করার পর ওই Content থেকে ভুলগুলো বের করে Perfect করে,Content লিখতে হয়। এই ভাবে যে কোন বিষয়ের উপর Content লিখা যায়। আর Professional Content Writer হতে হলে আপনাকে এই টিপস গুলো ফলো করতে হবে। যে কোন বিষয়ের উপর আগে ভালোভাবে আইডিয়া নিতে হবে। তারপর ওই আইডিয়াগুলো কে Analysis করতে হবে, তারপর এটাকে খাতায় বা কম্পউটারে সেভ করে রাখতে হবে। এই ভাবে একজন Professional Content Writer হওয়া যায়। আপনি যদি ভালো মানের Content Writer হতে  পারেন তাহলে আপনাকে অনেক ক্লায়েন্ট হায়ার করে নিবে তার ওয়েবসাইট এর Content Write করার জন্য। এবং আপনিও ভালোমানের টাকা বা ডলার আয় করতে পারবেন।  

No comments:

Post a Comment

| Designed by Colorlib