Favorite Post

Ideas

What Is Affiliate Marketing ? 

এফিলিয়েট মার্কেটিং কী ? এবং এফিলিয়েট মার্কেটিং করতে হলে আপনাকে কি কি করতে হবে তা  What Is Affiliate Marketing ?  এই কন্টেন্টে আমি বিস্তারিত আলোচনা করেছি। কিন্তু অনেকেই আছেন যারা বাংলাদেশের বিভিন্ন অনলাইন শপ থেকে এফিলিয়েট করতে চাচ্ছেন কিন্তু ভাবছেন কিভাবে শুরু করবেন বা কিভাবে শুরু করলে আপনি প্রডাক্ট সেল করতে পারবেন তা আমরা একটু পরেই আলোচনা করবো। 

Which Is The Best Online Shop in Bangladesh ? 

বর্তমানে বাংলাদেশে অনেক কোম্পানি রয়েছে যারা এফিলিয়েট প্রোগ্রাম টি বাংলাদেশের Affiliate Marketer দের জন্য Allow করে দিয়েছে। তারমধ্যে সবচেয়ে জনপ্রিয় যে ওয়েবসাইটগুলো তা হলো Daraz.com.bd এবং Bdshop.com।  তাছাড়া আপনি আরো অনেক কোম্পানি থেকে এফিলিয়েট করতে পারবেন।
Affiliate Marketing

Daraz.com.bd 

এই ওয়েবসাইট 2012 সালে অফিসিয়ালিভাবে গুগলে Launch করে। সেই সময় Daraz তেমন জনপ্রিয় ছিলো না কিন্তু ২০১৪ সালের দিকে Daraz এ বিপুল পরিবর্তন দেখা দেয়। এরপর Daraz পাকিস্থান, বাংলাদেশ, মিয়ানমার, শ্রিলাংকা এবং নেপালে সফলভাবে তাদের ওয়েবসাইট টি অফিসিয়ালিভাবে  Launch করে। বর্তমানে বাংলাদেশ থেকে  Daraz অনেক প্রডাক্ট সেল করে যাচ্ছে। আপনি যদি Daraz এর কোন প্রডাক্টের উপর এফিলিয়েট করতে চান তাহলে আপনারা তাদের Official Affiliate Link  থেকে Sign Up করে তাদের প্রডাক্ট সেল করতে পারবেন। কিন্তু তার আগে আপনাকে জানতে হবে আপনি কত করে কমিশন পাবেন। 
Daraz Image

Bdshop.com

এই ওয়েবসাইট থেকে আপনি দারাজ এর মতোই এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। তাছাড়া আপনি ফ্রি ব্লগিং করেও একটি ওয়েবসাইট তৈরি করে সেখান থেকেও আপনি আয় করতে পারেন। 
আপনারা R6 Max Company  ঘুরে আসতে পারেন। এই কোম্পানি একদম গুগলের ফ্রি ডোমেইন হোস্টিং দিয়ে এফিলিয়েট মার্কেটিং করছে। আর বিডিশপ এই মার্কেট দারাজ এর মতোই বিভিন্ন প্রডাক্ট সেল করছে। আপনারা যদি বিডিশপ থেকে এফিলিয়েট করেন তাহলে আপনাদেরকে কিছু নিয়ম জানতে হবে। 
BDSHOP Image

আপনারা উপরের এই Image এ লক্ষ্য করলে দেখবেন সেখানে কিছু নাম্বার দেয়া আছে। এর মানে হচ্ছে আপনি যদি Lifetime ১৯ টা প্রডাক্ট সেল করতে পারেন তাহলে আপনাকে ৩% করে কমিশন দেয়া হবে। এরপর আপনি যদি ৩ মাসের ভিতরে ২০ থেকে ৪৯ টি প্রডাক্ট সেল করতে পারেন তাহলে আপনাকে ৪% করে কমিশন দেয়া হবে। তারপর আপনি আবার এই ৩ মাসের ভিতরে ৫০ থেকে ৯৯ টি প্রডাক্ট সেল করতে পারেন তাহলে আপনাকে ৫% করে কমিশন দেয়া হবে। কিন্তু আপনি মনে করেন Gold এ চলে গেছেন কিন্তু দেখা যায় আপনার ওয়েবসাইট থেকে ৩ মাসে ৪৯ টি প্রডাক্ট সেল করেছেন। এতে করে আপনাকে ৪% কমিশন দেয়া হবে। এবং আপনাকে তারা Silver এ নিয়ে আসবে। আর এভাবেই আপনি এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। 


| Designed by Colorlib