Favorite Post

Ideas

Create Image Without Copyright And High Backlink

How To Create Image Without Copyright ? 


যারা ব্লগারে কাজ করেন তারা হয়তো জানেন যে আপনি যেকোন টপিক নিয়ে কাজ করেন না কেন আপনার ওয়েবসাইটের কন্টেন্ট এবং ইমেজ Unique হতে হয়। এতে আপনার ওয়েবসাইটের মধ্যে গুগল এডসেন্স পাওয়ার চান্স বেশি থাকে। আবার অনেকেই হয়তো বিষয়টা না জেনেই কাজ শুরু করে দিয়েছেন। যত দিন যাচ্ছে ততো বেশি ব্লগারের সংখ্যা বাড়ছে পুরো পৃথিবী তে। তাই গুগল প্রতিনিয়ত তাদের Terms and Condition আরো কড়া বা কঠিন করছে এতে করে নতুনদের জন্য ব্লগারে কাজ করাটা অনেক কঠিন হয়ে যাচ্ছে। তাই আপনাকে অনেক জিনিস দেখে কাজ শুরু করতে হবে।

What Is Copyright Image ? What Is The Differences Of Between Copyright And Without Copyright Image ? 

কপিরাইট নাম আমরা হয়তো কমবেশি সকলেই শুনেছি। কিন্তু অনেকেই জানি না কপিরাইট কি? তাহলে শুনোন কপিরাইট হলো অন্যের ইমেজ বা কন্টেন্ট ডাউনলোড করে নিজের ওয়েবসাইট বা ব্লগে আপলোড করার নাম হচ্ছে কপিরাইট। এতে করে গুগল খুব সহজেই ধরতে পারে আপনি অন্যের ইমেজ বা কন্টেন্ট চুরি করে নিজের ওয়েবসাইট বা ব্লগে ব্যাবহার করছেন। এতে করে গুগল আপনার ওয়েবসাইট বা ব্লগ Banned করবে না। কিন্তু আপনার Earning Source সেটা Banned করে দিবে। আর আপনি এতদিন যা পরিশ্রম করছেন তা মুল্যহিন হয়ে যাবে যদি আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগ থেকে অর্থ উপার্জন না করতে পারেন। তাই চেষ্টা করবেন নিজের কন্টেন্ট কে সবসময় Unique রাখতে। এখন কথা বলি কপিরাইট ইমেজ এবং কপিরাইট ছাড়া ইমেজ এর মধ্যে পার্থক্য নিয়ে। এখানে একটা কথা বলে রাখা ভালো, আপনি যে টপিক নিয়ে কাজ করছেন এই টপিক নিয়ে অনেকেই আপনার মতো কাজ করছে। টপিক সমান হলেও মানুষের চিন্তাভাবনা কোনভাবেই সমান হবে না। আপনার চিন্তাভাবনা আপনার কন্টেন্টের মধ্যেই প্রকাশ পাবে। অন্যজন এই টপিকের উপর কাজ করলেও তার চিন্তাভাবনার কারনে তার কনেন্ট এবং আপনার কন্টেটের মধ্যে পার্থক্য থাকবেই। আর গুগল সেটা পুরোপুরি বুঝতে পারে। 

Is It Possible To Work By Downloading Pictures From Google ? 

অনেকেই যেটা করে থাকেন সেটা হলো নিজের ওয়েবসাইটের কন্টেন্টের জন্য যে ইমেজ গুলো ব্যাবহার করে থাকেন সেগুলো বেশিরভাগই গুগল থেকে ডাউনলোড করে। আবার অনেকেই বিভিন্ন ওয়েবসাইট থেকে কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোড করে কাজ করে থাকেন। কিন্তু অনেকেই সেটা বুঝতে পারে না যে তাদের এই ইমেজের জন্য তাদের ওয়েবসাইট থেকে কোন ভাবেই Earning করতে পারবেন না। আর এইভাবেই আমরা আমাদের নিজের ক্যারিয়ার নিজেই শেষ করে দেই ব্লগিং প্লার্টফ্লম থেকে। তারপর আমরা বলি, ব্লগিং থেকে অর্থ উপার্জন করা যায় না। তাই এই কাজ থেকে সাবধান। আগে ভালো ভাবে বুঝেন, জানেন তারপর দেখেন এই কাজ টা আপনি পারবেন কিনা। তারপর কাজ শুরু করে দেন দেখবেন আপনিও এই প্লার্টফ্লম থেকে টাকা আয় করতে পারছেন। আপনি যদি আপনার ওয়েবসাইটের জন্য নিজেই কন্টেন্ট লিখেন তাহলে আপনি নিজেই আপনার কন্টেন্টের জন্য ইমেজ তৈরি করতে পারবেন। এতে করে আপনি গুগল বা ওয়েবসাইট থেকে কোন ইমেজ ডাউনলোড না করেই কপিরাইট ফ্রি ইমেজ ব্যাবহার করতে পারবেন। 

How To Create Image Without Copyright ? 

কপিরাইট ইমেজ তৈরি করার জন্য আপনার ফটোশপের উপর এক্সপার্ট না হয়েও ইমেজ তৈরি করতে পারবেন। এরজন্য আপনাকে কোন সফটওয়্যার এর সাহায্য নিতে হবে না। শুধুমাত্র একটি  ওয়েবসাইটের সাহায্যে আপনার মনের মতো করে ইমেজ তৈরি করতে পারবেন। Canva.com হচ্ছে এমন একটা ওয়েবসাইট যেখানে আপনার কোন প্রকার দক্ষতা ছাড়াই আপনি যেকোন ইমেজ তৈরি করতে পারেন। নিচে একটা পূর্ণাংগ টিউটরিয়াল সম্পূর্ণ ফ্রিতে দেয়া হলো। আপনি এই টিউটরিয়াল দেখে প্রফেশনাল ইমেজ তৈরি করতে পারবেন।




Create Backlink From Ubersuggest ? 

আপনার ওয়েবসাইট র‍্যাংকে নেয়ার জন্য অনেক বড় ভুমিকা পালন করে ব্যাকলিঙ্ক। আমরা সকলেই জানি SEO বা Search Engine Optimization ধাপ মুলতো তিনটি । 

  1. Keyword Research. 
  2. Content Writing. 
  3. On Page Optimization. 
  4. Off Page Optimization.
এই অফ পেইজ অপ্টিমাইজেশন বা ব্যাংলিঙ্ক এর কাজ অন্যান্য কাজের তুলনায় অনেক কঠিন। এই কাজ কঠিন হলেও একটা ওয়েবসাইটের জন্য অত্যন্ত জরুরি। আপনারা যারা এর চারটি ধাপ জানেন না বা বিস্তারিত জানতে চান। তাহলে এই চারটি ধাপের লিঙ্ক দেয়া আছে আপনারা লিঙ্কে ক্লিক করে এই চারটি ধাপ বিস্তারিত জানতে পারবেন। এবং যদি অফ পেইজের বেসিক জানতে চান তাহলে What Is Off Page optimization এই কন্টেন্টি পড়তে পারেন। 


What Is Ubersuggest ? How Is It Work ? 

উবারসাজেস্ট হলো এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি একটা Keyword বা একটি ওয়েবসাইটের পূর্ণাংগ ইনফরমেশন পেয়ে যাবেন। এই ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা হলেন বিশ্বের অন্যতম একজন SEO Expert যার নাম হলো Nail Patel. বর্তমানে তার একটি অনলাইন প্রতিষ্ঠান রয়েছে। এবং তার নিজের নামে ইউটিউব চ্যানেল আছে এবং এই চ্যানেলে তিনি প্রতিনিয়ত SEO র আপডেট দিতে থাকেন। 

এখন এই ওয়েবসাইট টি কিভাবে কাজ করে ? 
এই ওয়েবসাইটে ডুকার পর আপনাকে একটি কিওয়ার্ড দিতে হবে যেই কিওর্য়াড টি আপনি র‍্যাংক করাতে চান। তারপর আপনি ওই কিওর্য়াডের সম্পূর্ণ ইনফরমেশন পেয়ে যাবেন। তারপর আপনি লক্ষ্য করবেন এই ওয়েবসাইটের ডান দিকে কিছু ফিচার বা অপশন আছে আপনি সেখানে ব্যাকলিঙ্ক এ ক্লিক করবেন এবং আপনার Competitor এর ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে দিবেন। যারা ওয়েবসাইটের কম্পিটিটর সর্ম্পকে জানেন না তারা Competitor Analysis এই লিঙ্কে ক্লিক করে জানতে পারবেন। এবং Compititor এর লিঙ্ক দেয়ার পর আপনাকে সর্ম্পূণ ব্যাকলিঙ্ক দেখাবে। আপনাদের সুবির্ধাতে আমি একটি ভিডিও নিচে দিয়ে দিলাম।


আর এইভাবে আপনারা কপিরাইট ফ্রি ইমেজ এবং ব্যাকলিঙ্ক তৈরি করতে পারবেন। আশা করি কন্টেন্টি আপনাদের অনেক সাহায্য করবে।  



2 comments:

| Designed by Colorlib