Favorite Post

Ideas

অনলাইনে আয়ের পথকে সহজ করে তুলার জন্য দক্ষতার পাশাপাশি নিম্নক্ত চারটি গুন আপনার মাঝে থাকতে হবে।

চারটি গুন হলোঃ 

বিশ্বাসঃ 

আপনাকে অব্যশই বিশ্বাস রাখতে হবে যে, অনলাইন একটি আয়ের মাধ্যম। যেখান থেকে নিজস্ব উদ্যেগ, চেষ্টা, দক্ষতা এবং যোগ্যতাকে সঠিকভাবে কাজে লাগিয়ে আয় করতে পারেন। কারন অনলাইন থেকে আয় করা কোন অবাস্তব বা কাল্পনিক ব্যাপার নয়। আমাদের দেশের এবং পৃথিবীর অনেক মানুষ এখন অনলাইনের উপর জীবিকা নির্বাহ করছে এবং শুধু জীবিকা নির্বাহ নয়, অনেকেই জীবনের সাফ্যলের দাড়্গড়ায় পৌছে গেছেন এই অনলাইন আয়ের মাধ্যমে। তাই এই ক্ষেত্রে বিশ্বাস খুবই জরুরি। কারন আপনার খুধাই না লাগে তাহলে আপনি খাবেন কেন ? কথাটি বলার কারন হলো এই যে, আপনার যদি বিশ্বাসি না থাকে তাহলে আপনি এখানে কাজ করবেন কেনো ? তাই এখানে কাজ করার পূর্বে বিশ্বাস অর্জন করে নিন তারপর আয় করার প্তহে অগ্রসর হন। 

ধৈর্যশীলতাঃ 

অনলাইনে আয় একটি সময় সাপেক্ষ এবং ধৈর্যশীলতার কাজও বটে। যারা খুব অল্প সময়ে অনেক টাকা আয় করতে চান তাদের জন্য এই পথ নয়। কারন এখানে সাফল্য পেথে প্রথম দিকে আপনাকে অনেক সময় দিতে হবে। হয়তো আপনি দেখবেন আপনি অনেক দিন থেকে কাজ করে সফল হতে পারছেন না। সেই ক্ষেত্রে আপনি আপনার ভুলগুলো খুজে বের করার চেষ্টা করুন। এতে যত সময় লাগে লাগুক আপনি হাল ছাড়বেন না। তাই এই পথে তারাই আসবেন যারা ধৈর্যের সাথে কাজ করতে পারবেন কারন অনলাইন আয়ের আরেকনাম হচ্ছে ধৈর্যমুলক কাজ। 

সততাঃ 

আপনি পৃথিবীর যেখানেই যান না কেনো সততা ছাড়া আপনি আপনার কাংকিত লক্ষ্যে কখনও পৌছতে পারবেন না। আর অনলাইন আয় আমাদের বাস্তব  জীবনের চেয়ে ভিন্ন কিছু নয়, বাস্তব জীবনের  মত এখানেও আপনাকে আপনার সুনির্দিষ্ট লক্ষ্যে পৌছতে হলে সততার সাথে কাজ করতে হবে। 

আত্নবিশ্বাসঃ

অনলাইন আয়ের ক্ষেত্রে আত্নবিশ্বাস খুবই জরুরি কারন এখানে আপনাকে আপনার নিজের জন্য দক্ষতা এবং যোগ্যতাকে কাজে লাগিয়ে আয় করতে হবে। সেই ক্ষেত্রে আপনাকে নিজের উপর অবশ্যই বিশ্বাস আনতে হবে এই কাজের জন্য আপনি উপযোগি কিন না ? কারন বিশ্বাস ছাড়া আপনি এঝানে কাজ নির্বাচন এবং তা সর্ম্পূণ করার ক্ষেত্রে  দিদ্বাগ্রস্ত হবেন, তাই আপনাকে নিজের উপর বিশ্বাস আনতে হবে। তা না হলে কোন কাজই সফলভাবে করতে পারবেন না। সকল কাজ করার ক্ষেত্রে আপনার মনে ভিতস্ততা কাজ করবে। 
Technology

Some Misconceptions About Online Earning:

ইন্টারনেটে আয় সর্ম্পকে আমাদের অনেকের মোটামোটি ধারনা রয়েছে। তাছাড়া আমাদের দেশে এই অনলাইনে আয় এর প্রচার দিন দিন বৃদ্ধি পাচ্ছে কিন্তু আমাদের দেশে  এক শ্রেণীর অযোগ্য লোক রয়েছে যারা এর প্রচার করছে কিন্তু তারা হয়তো  তাদের স্বার্থের জন্য প্রচার করছে অথবা ভালো করে এই সর্ম্পকে না জেনেই অসম্ভব কথা বলে মানুষকে হেয় প্রতিপন্ন করছে। অনেকে এ বিষয়ে খোজ-খবর নিচ্ছেন কিন্তু সচেতনতার অভাবে  এবং এই ধরনের লোকের সাহর্চযে  এসে হয়তো আগ্রহ প্রকাশ করেও কাজ করতে গিয়ে ব্যার্থ হচ্ছেন। অনেকে আবার সুধু স্বপ্নই দেখছেন কিন্তু কাজ পাওয়া বা করা তাদের পক্ষে সম্ভব হচ্ছে না, কারন তারা ভুল পথে চালিত হচ্ছে যার কারনে এই পথে এসেও সরে গেছেন বা ব্যার্থ হয়েছেন। আর তাই আমাদের কে অনলাইন থেকে আয় করে সফল হওয়ার জন্য কিছু ভুল ধারনা সর্ম্পকে জেনে নিতে হবে। যা আমাদের আয়ের পথকে আরো সহজ করবে। 

Everyone Can't Earn From Online: 

আপানার অনেকেই হয়তো শুনে থাকবেন যে ইন্টারনেটে সবাই আয় করতে পারে না। আর এটা একটা বড় ধরনের ভুল কথা। ইন্টারনেটে কাজ বলতে যেমন দক্ষ প্রোগ্রামিং বুঝায়, তেমনি ভাবেও তুলনামুলক সহজ গ্রাফিক্স  ডিজানও বুঝায়, কিংবা আরো সহজ ডাটা এন্ট্রি বুঝায়। কিন্তু অনলাইনে সকল ধরনই কাজও পাওয়া যায়। যে কোন শিক্ষিত মানুষের পক্ষে মানান্সই কাজ খুজে নেয়া সম্ভব। তবে এক কথা অবশ্যই ঠিক, দক্ষতা যত বেশি আয়ের সুযোগও ততো বেশি। দক্ষতা যেহেতু বাড়ানো যায় সেহেতু আয়ের সুযোগও বাড়ানো যায়। 

Technology

কোন কষ্ট করতে হয় না, পরিশ্রম না করেই আয় করা যায়ঃ 

এটা সবচেয়ে ভুল ধারনা। আপনি আশা করছেন একজন চাকরিজীবি কিংবা ব্যাবসায়ির থেকে বেশি আয় করবেন অথচ পরিশ্রম করবেন না এটা বাস্তব হতে পারে না। ইন্টারনেটে যে পদ্বতিতেই আয় করুন না কেনো, আপনার যতেষ্ট সময় এবং মেধা ব্যয় করতে হবে। 

PTC ( Paid To Click ) করে টাকা কামানো যায়ঃ 

PTC হচ্ছে কোন ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করবেন আরা আপনার একাউন্টে টাকা জমা হবে। বিষয়টি সত্যি। তবে যতটা প্রচার করা হয় ততো টা না। আপনি কতগুলো ক্লিক করার সুযোগ পাবেন সেটা নির্দিষ্ট করে দেয়া হয়। তবে এক্ষেত্রে কাজ করেও টাকা না পাওয়ার অভিযোগও রয়েছে। 


অনলাইনে কাজ করার পূর্বে ওয়ার্কশপ বা কাজ করা বাধ্যতামুলকঃ 

আপনি যখন কাজ করতে চান ইন্টারনেট ব্যাবহার করে, তখন শেখার জন্যও ইন্টারনেট সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। যে বিষয়ই জানতে চান না কেন, ইন্টারনেটে সার্চ করলেই তথ্য পাওয়া যাবে। বিভিন্ন ওয়েবসাইটের সদস্য হোন, ফোরামে যোগ দিন, সেখাঙ্কার বক্তব্যগুলি বুঝার চেষ্টা করুন। প্রয়োজনে শেখানে সমস্যার কথা জানান। কেউ না কেউ উত্তর দেবেন। 

অনলাইনে কাজ করার জন্য টাকা দিয়ে ওয়েবসাইট বানানো বাধ্যতামুলকঃ 

আপনি যদি চান কোন রকম খরচ ছাড়াই কোন ওয়েবসাইট খুলতে হবে আপনি তা খুলতে পারবেন। আপনারা হয়তো একটা বিষয় নিয়ে চিন্তিত যে কিভাবে আপনার সাইটের জন্য ডোমেইন বা হোস্টিং নিবেন। চিন্তা করবেন এখন এগুলো ফ্রি তে পাওয়া যায়। তবে ডোমেইন বা হোস্টিং পাওয়া ভালো। 

অনেকগুলো সাইটে অনেকগুলো এডসেন্স ব্যাবহার করলে আয় বেশিঃ 

এডসেন্সে লাভ দেখে অনেকেই একাধিক এডসেন্সে একাউন্ট ব্যাভররা আগ্রহি হন। এতে করে আপনি প্রথম দিকে আয় করতে পারবেন কিন্তু পরে সব হারাতে হবে। কারন গুগলের ট্রাক করার ক্ষমতা অন্যান্য সাইট থেকে সবচেয়ে বেশি তাই গুগল কোন একসময় সেটা ঠিকই ধরে ফেলবে এবং সবগুলো একাউন্ট বন্ধ করে দিবে। 

Search Engine Optimization ( SEO ) ব্যাবহার করলে দ্রুত আয় বাড়েঃ 

Search Engine Optimization ( SEO ) ব্যাবহার করলে অবশ্যই সাইটের পরিচিতি বাড়ে কিন্তু এডসেন্স কে টার্গেট করে যদি সেটা করেন তাহলে গুগল সেটা পছন্দ করে না। গুগল এমন সাইটে লাভজনক  এডসেন্স বিজ্ঞাপন দেয় যেখানে ভিজিটর নিজে আগ্রহি হয়ে যায়। ফলে কোন সাইটে প্রতি ক্লিক পাওয়া যায় কয়েকসেন্ট, আবার কোন সাইটে কয়েক ডলার। 

Technology

ক্রেডিট বা পেপাল একাউন্ট নেই ফলে এ কাজ সম্ভব নাঃ 

কিছুটা সত্যি। ক্রেডিট কার্ড থাকলে কাজের সুবিধা হয়, পেপাল একাউন্ট থাকলেও সুবিধে হয়। তারপরও মানুষ কাজ করছে এগুলি ছাড়াই। অন্য যে পদ্বতি রয়েছে, সে গুলো ব্যাবহার করেও কাজ করা যায়। আপনারা যেহেতু অনলাইনে কাজ করে আয় করতে চান তাই অবশ্যই এই সকল ধারনা কে এড়িয়ে চলবেন কারন এই সকল ভুল ধারনা গুলো আপনাদের অনলাইনে আয়ের ক্ষেত্রে বাধা সৃষ্টি করবে। তাই যথাসম্ভব এই সকল উদ্দেশ্য এবং এড়িয়ে যাওয়া আপনার জন্য শ্রেয়। কারন অনলাইনে আয় অনেকেই করতে পারে কিন্তু আয় করে সকলেই সফল হতে পারে না। 






No comments:

Post a Comment

| Designed by Colorlib