Favorite Post

Ideas

এফিলিয়েট মার্কেটার হবার সুবিদাঃ 

১। যে কোন পণ্য বিক্রয়ঃ 

এফিলিয়েট মার্কেটার তার ইচ্ছা অনুযায়ী পণ্য নির্বাচন করতে পারেন এবং তা বিক্রয় করতে পারেন। তার কোন বাধ্যবাধকতা নেই যে সে এই পণ্য বা ঐ পণ্য তাকে বাজার জাত করতে হবে। সে তার ইচ্ছা অনযায়ী যে কোন পণ্য প্রমোট করতে পারবে। 

২। ব্যাক্তি স্বাধীনতাঃ 

এই ধরনের কাজে রয়েছে সম্পূর্ণ ব্যাক্তি স্বাধিনতা। একজন এফিলিয়েট মার্কেটার তার ইচ্ছা অনুযায়ী যখন খুশি তখন কাজ করতে পারেন। আমাদের প্রচলিত চাকরি ব্যবস্থায় ব্যাক্তি স্বাধীনতা থাকে না। সব সময় প্রতিষ্টানের নিয়ম অনুযায়ী কাজ করতে হয়। 

৩। ঘুমিয়ে ঘুমিয়ে আয়ঃ 

এটি এমন একটি পদ্ধতি যেখানে আপনি ঘুমিয়ে থাকলেও আয় করতে পারবেন। কেননা আপনার রেফারেন্স লিংক ধরে যে যখনই কোন পণ্য ক্রয় করবে তখনই আপনি আপনার কমিশন পাবেন। 

৪। কোন অর্ডার প্রসেস করতে হয় না ঃ 

আপনি প্রডাক্ট বিক্রি করে কমিশন পাবেন। কিন্তু এর জন্য আপনাকে কোন রকম অর্ডার প্রসেস এর ঝামেলায় যেতে হবেনা।

৫। বিশ্ব ব্যাপি বাজার সুবিধাঃ  

এফিলিয়েট মার্কেটিং এর জন্য সবচেয়ে বড় সুবিদা হলো আপনি আপনার পণ্য যে কোন দেশে প্রোমট করতে পারবেন। 

৬। ঘরে বসে কাজ পরিচালনাঃ 

এই কাজের আরো একটি উল্লেখযোগ্য সুবিধা হলো ঘরে বসেই আপনি আপনার কার্য পরিচালনা করতে পারেন। 

৭। অধিক আয়ের সুবিধাঃ 

এফিলিয়েট মার্কেটিং এ রয়েছে অনেক বেশি আয়ের সুবিধা। এখানে যত বেশি পরিশ্রম করবেন তত বেশি ইনকাম করতে পারবেন।  

Affiliate Marketer: 

Affiliate Marketing

Name: Mehran Arif Chowdhury.
SEO Expert, Digital Marketer, Affiliate Marketer.
Institute: The Founder Of IT & SEO Solution. 

কিভাবে শুরু করবেন ? আজ এই ব্যাপারটা নিয়ে বিস্তারিত আলোচনা করব। যে কোন কাজ সঠিক ভাবে শুরু করতে না পারলে ভালো করা যায় না । এফিলিয়েট মার্কেটিং এ কিভাবে কাজ শুরু করবেন, আপনার কি কি যোগ্যতা লাগবে, কোথা থেকে শুরু করবেন এই সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করব, সুতরাং আর্টিকেল টা একটু বড় হবে। 


What Is Digital Marketing, Affiliate Marketing and Internet Marketing ? 

আমরা মার্কেটিং কি, কম বেশি সবাই জানি। মার্কেটিং হচ্ছে জিন্দাবাজার সিটিতে গিয়ে গার্লফ্রেন্ড এর জন্য ঈদ এ নতুন জামা ও জুতা কিনা। তাই না ? কিন্তু না আসলে মার্কেটিং হচ্ছে যে কোন পণ্য অথবা সার্ভিস এর প্রমোশন করা, প্রচার করা ও ওই পণ্য এর ক্রেতা তৈরি করা। এই মার্কেটিং যখন অনলাইনে করবেন সেটা হবে ডিজিটাল মার্কেটিং। আপনি যখন আপনার ডিজিটাল মার্কেটিং স্কিল টা নিজের কোন প্রডাক্ট অথবা সার্ভিস এর বিক্রয় ও প্রোমশন এর জন্য ব্যাবহার করবেন, তখন সেটা হবে ইন্টারনেট মার্কেটিং। আর আপনি আপনার ডিজিটাল মার্কেটিং স্কিল টা ব্যাবহার করে অন্য কারো প্রডাক্ট অথবা সার্ভিস কমিশন ভিত্তিক প্রমোশন করবেন সেটা হবে এফিলিয়েট মার্কেটিং। 


Affiliate Marketing Is For you ? 

এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য ভালো একটি ক্যারিয়ার হবে কিনা তা এখনি জানা যাবে। আমি নিচে কিছু লিখব, সব গুলো যদি আপনার সাথে মিলে যায়, তাহলে এফিলিয়েট মার্কেটিং আপনার জন্য। একটিও যদি না মিলে, যত দিন আপনি ওই জিনিস টি মিলাতে না পারবেন, ভালো মার্কেটার হতে ওই একটি বাধা আপনার রয়ে যাবে। 
Affiliate Marketing

১। আমার কম্পিউটার টি আমার মত, এই কম্পউটারে আমি কাজ করে আনন্দ পাই। 
২। আমার ইন্টারনেট লাইনটি আনলিমিটেড আর আমি সহজেই ইউটিউব এ আটকানো ছাড়া ভিডিও দেখতে পারি।
৩। আমার একটি প্রিন্টার আছে। 
৪। আমার একটি আলাদা কাজের জায়গা আছে, আর কাজের সময় কেউ আমাকে ডির্স্টাব করে না।
৫। আমি স্বপ্ন দেখতে পছন্দ করি, আর স্বপ্ন সত্যি করার জন্য আমি নিরলস পরিশ্রম করতে রাজি। 
৬। আমার ইংরেজী খুবই ভালো, আমি যা শুনি সহজেই বুঝি, আর আমি কোন সমস্যা ছাড়া ইংরেজী লিখতে পারি। 
৭। নতুন বিষয়ে পড়াশুনা করতে, গবেশনা করতে আমার ভালো লাগে। 
৮। খুব সূক্ষ ভুলও আমার চোখে এড়ায় না, যা করি একদম ভালো মত করি। 
৯। বন্ধু, আড্ডা, খেলা, বেড়ানো সব কিছুর চাইতে আমি আমার ক্যারিয়ার কে বেশি মূল্য দেই। 
১০। আমি কখনই হার মানি না, একটি শুরু করলে সেটাই শেষ করেই ছাড়ি। 
১১। আমি প্রতিদিন অন্তত ৩ ঘন্টা এফিলিয়েট মার্কেটিং এ কাজ করতে পারবো।
১২। আমার হাতে ১৫-১০ হাজার টাকা আছে, যেটা শিখার সময় লস হলে কোন সমস্যা নেই।
১৩। এফিলিয়েট মার্কেটিং এ আমি কামাই করার চাইতে, শিখা টা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।
১৪। মানুষের এমন মানসিকতা ও চিন্তাধারা সর্ম্পকে জানতে আমার ভালো লাগে। 
১৫। যেকোন কিছু সর্ম্পকে জানতে আমার ভালো লাগে এবং বিস্তারিত তথ্য খুজে বের করতে পারি গুগল থেকে। 
১৬। আমার মধ্যে লোভ খুব একটা কাজ করে না। তাড়াতাড়ি বড়লোক হতে আমি বিশ্বাসী না। 
১৭। আমি জানি আমি পারবো, আমি সর্ম্পূণ আত্নবিশ্বাসী। আমি বিশ্বাস করি আমি একদিন সফল হবো। 

সবগুলো যদি আপনার সাথে মিলে যায় তাহলে, শুভেচ্ছা রইল আপনার জন্য, এফিলিয়েট মার্কেটিং এ সফল হবেন ই - ইনশাল্লাহ। 

 

No comments:

Post a Comment

| Designed by Colorlib