Favorite Post

Ideas

What Is Affiliate Marketing

বিশ্বের সব ধরনের ব্যবসায়িরাই চায় তাদের ব্যবসাকে আরো এগিয়ে নিতে, আরো আরো প্রসার করতে ইন্টারনেটের ব্যবসায়ীদেরো এর ব্যতিক্রম হতে দেখা যায় না । তবে ব্যবসা আর এমনিতেই প্রসার হয় না । একে বিভিন্ন উপায়ে প্রসার করতে হয়। এই উপায় গুলোর মধ্যে এফিলিয়েট মারর্কেটিং প্রধান। আমরা সকলেই জানি যে অনলাইনে অনেক ধরনের ফিজ্যিকাল এবং ডিজিটাল প্রডাক্ট কেনা বেচা হয়। এখন এই ইন্ড্রাস্টি গুলো  থেকে যদি আপনি আপনার রেফার এর মাধ্যমে কোন প্রডাক্ট বিক্রি করতে পারেন তাহলে সেই কোম্পানি আপনাকে সেলের উপর একটা কমিশন দিবে। আবার মনে করুন আপনি একটি সাইটে রেজিস্ট্রেশন করেছেন। এখন আপনার রেফারেন্স ব্যাবহার করে যদি অন্য কেউ সাইটে রেজিস্ট্রেশন করে এবং এর বিনিময়ে আপনি যদি কোনভাবে লাভবান হন তবে তাকে আফিলিয়েট মারর্কেটিং বলে। আফিলিয়েট মারর্কেটিং শুধু রেজিস্ট্রেশন এর মাধ্যমেই না আরো অনেক উপায় আছে। যেমন ঃ কোন পণ্য বা সেবা বিক্রির মাধ্যমে, ডাউনলোডের মাধ্যমে ইত্যাদি। এফিলিয়েট মারর্কেটিং আয়ের একটি ভালো উৎস হতে পারে। মনোযোগ দিয়ে যদি এফিলিয়েট মার্কেট করেন তাহলে এর মাধ্যমে আপনি প্রচুর অর্থ আয় করতে পারেন। 

Affiliate Marketing

Why Will You Do Affiliate Marketing ? 

এফিলিয়েট মারর্কেটিং এর বড় একটা সুবিদা হলো যে আপনি অ্যাক্টিভ না থাকলেও আপনার ইনকাম বন্ধ থাকবে না। আর তাছাড়া এখানে ইনকাম করার জন্য আপনাকে দিন এর পর দিন বিড করে যেতে হবে না এবং আপনি ভালো ইংরেজী না জানলেও চলবে। এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। এখানে আপনি আপনার ইনকাম এর কোন লিমিটেশন ও নেই । আপনি যত বেশি কাজ করবেন তত বেশি ইনকাম হবে। 

There Are Many Types Of Affiliate Marketing : 

১। পন্য বিক্রির মাধ্যমে ঃ 

কিছু কিছু ই-কর্মাস সাইট আছে যারা শুধুমাত্র অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমেই তাদের ব্যাবসা চালিয়ে যাচ্ছে। অন্যান্য এফিলিয়েট মার্কেটিং এর চেয়ে এই পদ্ধতি তে এফিলিয়েট  মার্কেটিং সবচেয়ে লাভজনক। আপনি যদি কোন ই - কর্মাস সাইটের কোন পণ্য বা সেবা বিক্রি করে দিতে পারেন তবে ঐ পণ্য বা সেবার বিক্রিত অর্থ থেকে কিছু অংশ আপনিও পাবেন। পণ্যের দামের উপর আপনাকে অর্থ প্রদান করা হবে। অর্থাৎ দামি কোন জিনিস বিক্রি করতে পারলে আপনার লাভ ও বেশি হবে। 

২। রেজিস্ট্রেশন এর মাধ্যমেঃ

ইন্টারনেটে হাজারো সাইট রয়েছে যারা ইউজার রেজিস্ট্রেশন এর জন্য অর্থ প্রদান করে। অর্থাৎ আপনি সাইটে রেজিস্ট্রেশন করার পর আপনাকে একটি রেফারেন্স লিঙ্ক দেওয়া হবে। ঐ লিঙ্কটির মাধ্যমে যদি কোন ইউজার ঐ সাইটে রেজিস্ট্রেশন করে তবে প্রতিটি ইউজার রেজিস্ট্রেশন এর জন্য নির্দিষ্ট পরিমান অর্থ পাবেন। 

৩। ডাউনলোডের মাধ্যমেঃ 

এমন কিছু ওয়েবসাইট রয়েছে যাদের সার্ভার থেকে কোন ফাইল ডাউনলোড করলে প্রতিটি ডাউনলোডের জন্য অর্থ প্রদান করা হয়। ব্যাপারটা আরেকটু বুজিয়ে বলি মনে করুন abc.com 
এ রেজিস্ট্রেশন করে তাতে একটি ফাইল আপলোড করে রাখলেন। এরপর এই ফাইলটি যতবার ডাউনলোড হবে আপনি প্রতিবারই ডাউনলোড এর জন্য নির্দিষ্ট পরিমান অর্থ পাবেন। 

How To Start Affiliate Marketing : 


এফিলিয়েট মার্কেটিং শুরু করার জন্য আপনার মাঝে চারটি বিষয় থাকতে হবে সেগুলো হলো ঃ 

                                                                          1.Strategy.
                                                                          2. Time.
                                                                          3. Effort.
                                                                          4. Money.

What Quality Are Needed For Affiliate Marketing ? 

আপনি মার্কেটিং শুরু করার জন্য খুব যোগ্যতার প্রয়োজন হবে না। আপনি যদি মনে করেন উপরের চারটি গুণই আপনার মধ্যে আছে তাহলেই আপনি কেবল এফিলিয়েট এর জন্য সমর্থ হবেন। 



No comments:

Post a Comment

| Designed by Colorlib