Favorite Post

Ideas

What Is On Page Optimization ? 

আমরা জানি SEO করতে হলে আমাদেরকে চারটি বিষয়ের উপর খেয়াল রাখতে হবে। এই চারটি বিষয়ের মধ্যে তৃতীয় হচ্ছে On Page Optimization করা।  On Page Optimization হচ্ছে আমাদের ওয়েবসাইট এর ভিতরে আমরা যতগুলো কাজ করবো তা হলো  On Page Optimization।  On Page Optimization একটি ওয়েবসাইটের বিরাট ভুমিকা পালন করে। তাই আমাদেরকে সঠিকভাবে On Page Optimization করতে হবে। 

What Are You Do Inside The On Page ?

On Page এর ভিতরে অনেক কাজ থাকতে পারে যেমন ঃ Theme Customization, SEO Optimization, Content Optimization ইত্যাদি। এই সবগুলো কাজ করা হয় On Page এর মাধ্যমে। আপনি অনেক ক্লায়েন্ট পাবেন যারা তাদের ওয়েবসাইটের Theme Customization, বা  SEO এর জন্য ফ্রিল্যান্সাদের হায়ার করছে। এই কাজগুলো করার জন্য অবশ্যই আপনাকে On Page এর উপর দক্ষতা থাকতে হবে।
On Page Optimization


How To Do On Page Optimization For SEO ? 

SEO এর জন্য On Page optimization করাটা অনেক জরুরি। কারন গুগল যখন আমাদের ওয়েবসাইটের কন্টেন্ট কে Index করে তখন আমাদের ওয়েবসাইট টি র‍্যাঙ্ক করে না হয় কোন একটি পেইজ এ আপনার ওয়েবসাইট টি দেখতে পাওয়া যায়। এখন আপনার ওয়েবসাইটের জন্য যদি On Page optimization ঠিক না থাকে তাহলে আপনি র‍্যাঙ্ক এ আসতে পারবেন না। আপনার ওয়েবসাইটের Permalink, Content এইসব যদি Optimize করা না থাকে তাহলে আপনাকে গুগল কোনভাবেই র‍্যাঙ্ক এ দিবে না। Content কে ভালোভাবে Optimize করার জন্য আপনি একটি Tools এর সাহায্য নিতে পারেন। এই Tools হচ্ছে Yoast SEO । এই Tools এর মাধ্যমে আপনি আপনার ওয়েবসাইটের কন্টেন্ট কে ভালো ভাবে SEO করতে পারবেন। নিচের ভিডিও টি দেখে আপনারা বুঝতে পারবেন কিভাবে On Page optimization  করতে হয়।


Why On Page Optimization Is The Most Important For SEO ? 

মনে করুন আপনি একটি ওয়েবসাইট তৈরি করলেন একটি নিস এর উপর। আপনি ডোমেইন এবং হোস্টিং কিনে নিয়েছেন। তারপর আপনি আপনার ওয়েবসাইট কে ভালো Customization করার জন্য একজন ফ্রিল্যান্সার কে হায়ার করলেন।  কিন্তু দেখা গেলো আপনার ওয়েবসাইটের সব কিছুই ঠিক আছে কিন্তু আপনি SEO করেন নাই আপনার ওয়েবসাইটে। তাই গুগল আপনাকে র‍্যাঙ্কে আসতে দিলো না। এখানে আরেকটা কথা বলে রাখি, আপনি গুগল কে ডলার দেন তাহলে গুগল এড এর মতো আপনার ওয়েবসাইট কে First PageShow করাবে। আর যেদিন থেকে আপনি গুগল কে আর ডলার দিবেন না বা ডলার দেওয়া বন্ধ করে দিবেন । সেইদিন থেকেই গুগল আপনাকে আর First Page এ রাখবে না। তখন আপনি কী করবেন ? এই সমস্যা সমাধানের জন্য আপনি ভালো একজন SEO Expert কে হায়ার করতে পারেন। সে যখন আপনার ওয়েবসাইটের জন্য Keyword Research, Content Writing, On Page Optimization, Off Page Optimization করবেন তখন দেখবেন আপনার ওয়েবসাইট টি ভালো র‍্যাঙ্ক করছে। যখন একজন SEO Expert তার দক্ষতা দিয়ে Analysis করে তখন ঐ Keyword গুলো যখন আপনার ওয়েবসাইটে যুক্ত করেন। এবং ভালো ভাবে On Page Optimization করেন। তখন আপনার ওয়েবসাইট টি র‍্যাঙ্কে চলে আসে। আর ভালো On Page Optimization করলে গুগল ভালো গুরুত্ব দেয় ওই ওয়েবসাইট কে। তাই SEO এর জন্য On Page Optimization করাটা অনেক গুরুত্বপূর্ণ।  

No comments:

Post a Comment

| Designed by Colorlib