Favorite Post

Ideas

Is Online Earning a Lie ? 

আসলে অনলাইনে আয় করা মিথ্যা না কিন্তু আমাদের কিছু ভুলের কারনে আমরা বলে থাকি অনলাইনে আয় করা মিথ্যা। বর্তমানে বাংলাদেশে ১৫ লাখের মত ফ্রিল্যান্সার রয়েছে যাদের মধ্যে ১০ লক্ষ্য হচ্ছে ব্যার্থ আর বাকি লক্ষ্য হচ্ছে সফল ফ্রিল্যান্সার। তারা কেন আজ ব্যার্থ ফ্রিল্যান্সার আজ আমরা তা জানার চেষ্টা করবো। ফ্রিল্যান্সিং কথাটির অর্থ হচ্ছে মুক্ত পেশা অর্থাৎ আমার যখন ভালো লাগবে আমি কাজ করবো আবার যখন ভালো লাগবে না তখন কাজ করবো না। কিন্তু অনেকের কাছে মনে হয় এইগুলো গুজবকিভাবে ঘরে বসে আয় করা যায় ? আসলে সবকিছুই সকলের ধারা হয় না। ঠিক তেমনি আপনি যেটা বিশ্বাস করেন না সেটা থেকে কিভাবে আপনি টাকা আয় করবেন। এর জন্য কারো কাছে অনলাইনে আয় করা টা মিথ্যা।

How To Become a Successful Freelancer ? 

একজন সফল ফ্রিল্যান্সার হতে হলে কয়েকটি গুন থাকতে হবে একজন ফ্রিল্যান্সারদের ভিতরে। এবং এই গুনগুলো কি কি বা কিভাবে আমি আমার ভিতরে এই গুন গুলো আনবো তা সব আমি How To Become a Successful Affiliate Marketer এই কন্টেন্ট এ আলোচনা করেছিলাম।  কিন্তু এই কন্টেন্ট এর বিষয় ছিলো এফিলিয়েট মার্কেটার দের নিয়ে। একজন সফল ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে যেকোন কাজ শিখে তার উপর প্রচুর দক্ষতা থাকতে হবে। এরপর আপনাকে বিভিন্ন প্লার্টফ্লর্মে কাজের জন্য Apply করতে হবে। আর এভাবেই আপনি সফল ফ্রিল্যান্সার হতে পারবেন। মনে রাখবেন আপনি কাজ শিখার পর সঙ্গে সঙ্গে কেউ কাজ দিবেনা আপনাকে অনেক ধৈর্য রাখতে হবে। নতুন নতুন আপটেড আপনাকে জানতে হবে। আপনার কাজের পোর্টফলিয় রাখতে হবে। এখন পোর্টফলিয় রাখতে হলে আপনাকে যে কাজ টি করতে হবে তা হলো আপনি যে কাজই শিখুন না কেন আপনাকে ওই কাজের উপর Practice করতে হবে। আর এই কাজগুলো আপনি পোর্টফলিয় করে রাখতে পারেন।
Successful Freelancer


Why Do We Lost Earn Money to Online ? 

সবকিছুরই সফল দিক এবং ব্যার্থতা রয়েছে। আপনি যে কোন কাজই করেন না কেন আপনাকে হয়তো একটা বার হলেও ব্যার্থ হতে হয়েছে। কিন্তু অনেক সফল ফ্রিল্যান্সার রয়েছেন যারা ব্যার্থ হওয়ার পরেও চেষ্টা করতেন কিন্তু কখনো হাল ছাড়তেন না। আমাদের দেশে ব্যার্থ ফ্রিল্যান্সার হওয়ার অন্যতম কারন হলো হাল ছেড়ে দেওয়া। আমরা একবার ব্যার্থ হলে হাল ছেড়ে দেই, আমাদের বিশ্বাস টাই উঠে যায়। আমরা এই কাজের প্রতি লেগে থাকি না। কিন্তু আপনাকে সফল ফ্রিল্যান্সার হতে হলে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। যদি অনলাইনে আয় করাটা সোজা হতো তাহলে সবাই এটা করত এবং সফল হয়ে যেত। তাই নিজের ভুলগুলো নিজে বের ক্রুন, নিজের প্রতি আত্নবিশ্বাস রাখুন, কোন কাজ করার আগে পরিকল্পনা করুন, ক্লায়েন্ট কেন আপনাকে কাজ দিচ্ছে না এইসব নিয়ে আপনি নিজেকে জানুন। আপনার কাজের দক্ষতা কে আরো বাড়ানোর চেষ্টা করুন। যে কাজ করতে আপনার ভালো লাগে সেই কাজ নিয়ে দিনরাত পড়ে থাকুন। যেমনঃ আমার SEO করতে ভালো লাগে বর্তমানে আমি অনেক ক্লায়েন্ট এর কাজ করি, এবং আমার নিজের আইটি  ফার্ম আছে , আর আমি একজন এফিলিয়েট মার্কেটার, SEO Expert । আর আমার ফার্মের আমি একজন Founder, Director, Chief Executive Officer। আর আমি একজন ছাত্র। আজ আমি আমার সফলতার পর্যায়ে এসেগেছি। অনেক কষ্ট করার পর অনেক কিছু শিখার পর আজ এই অবস্থানে। তাই ফ্রিল্যান্সিং এ সফল হতে নিজের চেষ্টা দিয়ে সফল হতে পারবেন। 

No comments:

Post a Comment

| Designed by Colorlib