Favorite Post

Ideas

Huge Changes Terms and Condition Of YouTube 

প্রতি বছরই YouTube তাদের Terms and Condition Update করে এবং এই বছরই YouTube ১০ ডিসেম্বর ২০১৯ সালে বিশাল একটি Update নিয়ে আসছে। এতে করে YouTube এ কিছু পরিবর্তন দেখা যাবে। বর্তমানে এই ডিজিটাল বিশ্বে সবাই YouTube এর সাথে জড়িত। তাই YouTube তাদের পুরনো Terms and Condition এর সাথে নতুন কিছু Terms and Condition যোগ করে বছরের শেষে তাদের Update টি চলে আসে। 

What Are These Update Of YouTube ? 

যারা YouTube এ কাজ করেন এবং YouTube এ অনেক জনপ্রিয় হয়ে উঠেছেন এবং YouTube থেকে Earning করেছেন বা YouTube এ যাদের আগামি তে কাজ করার চিন্তা ভাবনা আছে বা যারা নতুন YouTuber তারা প্রতিনিয়ত ভিডিও আপলোড করে যাচ্ছেন। আমরা যদি একটু লক্ষ্য করি তাহলে দেখতে পারবো যারা নতুন YouTuber তারা অনেক জনপ্রিয় YouTuber দের ভিডিওগুলোর কিছু Clip বা কিছু অংশ এনে তাদের ভিডিওতে যোগ করে। কিন্তু এই  নতুন YouTuber এই কাজ টি করার আগে সে জনপ্রিয় YouTuber এর কাছ থেকে Permission নিয়েই কাজ টা করে। তখন YouTube লক্ষ্য করে এই জনপ্রিয় YouTuber কোন Strike দিচ্ছে না তার চ্যানেলে বা তার ভিডিওতে। কিন্তু Third Party কেউ যদি তার চ্যানেলে বা তার ভিডিওতে Strike দিয়ে থাকে তাহলে তার চ্যানেলের কোন ক্ষতি হবে না। সে 
YouTube এ Strike টি সরিয়ে নিতে পারবে। আর আমরা জানি কোন চ্যানেলে Strike থাকলে সেই চ্যানেল Grow Up করে না। আবার আরেক যে জিনিস YouTube আপডেট করছে যেটা আমি একটি উদাহরন এর সাহায্যে আপনাদের কে বুঝিয়ে দিব তাহলে আপনার সহজেই বুঝে যাবেন । যেমন ঃ মনেকরুন কেউ একজন YouTube এ একটি ভিডিও দেখার পর আত্নহত্যা করলো তখন সেই মানুষ টির পরিবার YouTube এর বিরুদ্ধে মামলা করলো। তখন YouTube দেখাবে তাদের Terms and Condition। সেখানে লেখা থাকবে কেউ যদি YouTube এর ভিডিও দেখে তার কোন ক্ষতি হয় তাহলে YouTube এর কোন দায়বদ্ধ্য থাকবে না। YouTube হচ্ছে একটি ভিডিও শেয়ারিং প্লার্টফ্লর্ম। আবার অনেকগুলো Update আছে YouTube এ যেগুলো হলো মারামারি, সেক্সয়ুয়াল বা খারাপ কোন ভিডিও আপলোড করা যাবে না যা YouTube এর Terms and Condition এর বাইরে পড়ে যায়। এতে করে চ্যানেলের মনিটাইজেশন বন্ধ হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এবং চ্যানেলের অনেক ক্ষতি হতে পারে। তাই চেষ্টা করবেন এগুলো থেকে বিরত থাকার। 

YouTube Update 2019

Will There Be Any Effects On YouTubers ? 

YouTube এর আপডেট আসার পর YouTuber দের উপর কোন এফেক্ট আসবে না। আপনারা যেভাবে ভিডিও আপলোড করে যাচ্ছেন ঠিক সেভাবে আপলোড করতে থাকেন। কিন্তু আপলোড করার আগে দেখে নিবেন আপনার ভিডিওর কন্টেন্ট টি YouTube এর Terms and Condition বাইরে চলে যাচ্ছে কি না । এভাবে যদি আপনি YouTube এ কাজ করেন তাহলে YouTube থেকে আপনি অনেক দ্রুত Earn করতে পারবেন। 

No comments:

Post a Comment

| Designed by Colorlib