Favorite Post

Ideas

  • Blogger SEO Tips and Tricks 2020 for Google AdSense 

Blogger SEO Tips and Tricks 2020 for Google AdSense


২০২০ সাল থেকে যারা ব্লগিং শুরু করেছিলেন তাদের মধ্যে বেশির ভাগই গুগল এডসেন্স Approve দিচ্ছে না দেখে হতাশ হয়ে গেছেন। আবার অনেকেই ব্লগিং করা বাদ দিয়ে দিয়েছেন। আজকে আমরা গুগল এডসেন্স Approve কিভাবে পাবেন তা আলোচনা করবো। এরজন্য একটু মনোযোগ দিয়ে পোস্ট টি পড়ুন আপনার অনেক কাজে লাগবে । 

The Difference between a Vlog and a Blog :

অনেকেই মনে করেন Vlog এবং Blog প্রায় সমান । কিন্তু দুইটি একই শব্দ হলেও তাদের কাজ কিন্তু ভিন্ন। Vlogger কাদের কে বলা হয় ? যারা ইউটিউবে বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে থাকেন তাদের সাধারনত  Vlogger বলা হয়। উদাহরনস্বরুপ ঃ তাওহিদ আফ্রিদি কিন্তু একজন Vlogger কারণ তিনি বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে থাকেন। এখন আসা যাক Blogger কাদের কে বলা হয় ? যারা বিভিন্ন ওয়েবসাইটে ভিজিটর দের কে বিভিন্ন ইনফরমেশন দিয়ে থাকেন তাদের কে Blogger বলা হয়। 
উদাহরনস্বরুপ ঃ আমি একজন Blogger কারণ আমি আমার ওয়েবসাইটে আইটি রিলেটেড পোস্ট আপলোড করে থাকি। এবং ভিজিটর আমার ওয়েবসাইটে ডুকে বিভিন্ন ইনফরমেশন পেয়ে থাকে ।

How To Approve my website for AdSense : 

আপনারা যারা ব্লগিং শুরু করে দিয়েছেন কিন্তু এডসেন্স Approve হচ্ছে না তাদের জন্য এই Tips And Tricks । নিচে Step By Step আকারে দেয়া আছে যারা মনে করবেন এই Step গুলোর মধ্যে কোন একটা Missing আছে আপনার ব্লগারে, তাহলে আপনি সমাধান করে নিন ।  

 Step 1 : আপনাকে অবশ্যই একটা টপ লেভেল ডোমেইন কিনতে হবে যেমন ঃ .com, .org, .bd, .in ইত্যাদি।কখনো ফ্রি ডোমেইন ব্যাবহার করবেন না কারণ গুগল ফ্রি ডোমেইন গুলোতে কখনো এডসেন্স দেয় না। আর আপনি যদি .blogspot.com ব্যাবহার করেন তাহলে আপনার এডসেন্স Approve পেতে কয়েক মাস লেগে যাবে। আর আপনাকে Hosted AdSense Account তৈরি করে নিতে হবে যদি আপনি কোন টপ লেভেল ডোমেইন না কিনেন। 

Step 2 : চেষ্টা করুন ভালো নিস নিয়ে কাজ করার, এতে এডসেন্স পেতে সমস্যা হবে না। এবং এমন কোন নিস বা টপিক সিলেক্ট করবেন না যেটা তাদের Policy র বাইরে চলে যায়। যেমনঃ Pornographic Content, মারামারি ইত্যাদি।  

Step 3 : আপনার ওয়েবসাইটের জন্য Disclaimer, Privacy Policy, Terms and Condition, Contact Us এই পেইজ গুলো তৈরি করে নিতে হবে। এতে করে আপনার ওয়েবসাইটের এডসেন্স Approve হওয়ার চান্স বেশি থাকে। আপনি যদি চান এডসেন্স Friendly বানানোর জন্য তাহলে আপনারা আমার এই পেইজে ডুকে ডাউনলোড করে নিতে পারেন। এবং কিভাবে কাজ করবেন আমি এই পেইজে একটি ভিডিও দিয়ে দিয়েছি আপনারা সেখান থেকে দেখতে পারেন। Download Adsense Friendly Disclaimer, Privacy Policy and Terms Of Use । 

Step 4 : 
Blogger SEO Tips and Tricks 2020 for Google AdSense

আপনারা যারা এই রকম সমস্যায় আছেন তারা যদি উপরের Step গুলো Follow করেন এবং আপনারা যদি আপনাদের ওয়েবসাইটে নিজের কন্টেন্ট দিয়ে থাকেন আর Image গুলো যদি Copyright না হয় তাহলে আপনারা গুগলে গিয়ে Google AdSense লিখে সার্চ করে সেখানে একটা Account তৈরি করে আপনারা আপনাদের ওয়বসাইট টি সাবমিট করে দিবেন। 

Note :  আগামি কন্টেন্টে কিভাবে আপনারা আপনাদের ব্লগের জন্য ইমেজ তৈরি করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। 

Step 5 : উপরের সবগুলো যদি সঠিক হয় তাহলে আপনি এডসেন্স এর জন্য Apply করতে পারবেন। কিছু দিন অপেক্ষা করার পর আপনার কাছে একটা ইমেল আসবে। এবং মাত্র ৫% কারণে হয়তো প্রথম বার তারা আপনাকে Reject করে দিবে ভয় পাবেন না আবার Apply করবেন এতে করে আপনাকে এডসেন্স দিয়ে দিবে । এবং আপনিও ব্লগিং থেকে টাকা আয় করতে পারবেন। 


1 comment:

  1. বর্তমানে ব্লগিংটাই যেহেতু একটা প্রফেশন, তাই ফ্রি ডোমেইন দিয়ে ব্লগিং শুরু করাটা অনেকটা বোকামি। আর ডোমেইন একটা ব্র্যান্ড যাকে আপনি আপনার মত করে গড়ে তুলবেন। এছাড়াও একটা টপ লেবেল ডোমেইন অ্যাডসেন্স পেতেও সাহায্য করে।

    ভালো লাগলো লেখাটি পড়ে।

    ReplyDelete

| Designed by Colorlib