Favorite Post

Ideas

Social Media Basic To Advance ( Grow Your Career )

Social Media Basic To Advance ( Grow Your Career )



What Is Social Media ? 


বর্তমানে ডিজিটাল বাংলাদেশে সোসিয়াল মিডিয়া  ব্যাবহার করেন না এমন মানুষ পাওয়া মুশকিল। আমরা কম বেশি সবাই সোসিয়াল মিডিয়া ব্যাবহার করে থাকি। আর সোসিয়াল মিডিয়া হলো আপনি প্রতিদিন ফেসবুক, ওয়াটস-আয়প, লিংকডিন, ইমো ইত্যাদি যেগুলোতে সময় দেন তাদেরকেই সোসিয়াল মিডিয়া বলে। 


Why Are We Use Social Media ? 

বাংলাদেশের প্রত্যেক মানুষের হাতে হাতে এখন স্মার্টফোন দেখতে পাবেন। এই স্মার্টফোনের সাহায্যেই আমরা নিউজফিড, গেইম, ভিডিওকল সবকিছুই করতে পারছি। আমাদের দৈনন্দিন জীবনের কাজ আমরা খুবই সহজেই করতে পারছি একটা স্মার্টফোনের সাহায্যেই। বর্তমানে যত কিছুই পৃথিবীতে ভাইরাল হচ্ছে তার মুল কারণ হচ্ছে সোসিয়াল মিডিয়া। আর এই সোসিয়াল মিডিয়া যদি আপনি সঠিকভাবে ব্যাবহার না করেন তাহলে আপনি এই ডিজিটাল দুনিয়া থেকে অনেক পিছনে থাকবেন। এতে আপনাকে পরবর্তিতে অনেক সমস্যার সম্মুখিন হতে হবে। 

Which Is The Most Popular Social Media In Bangladesh ? 

আপনি যদি প্লে-স্টোর অথবা আপ-স্টোরে গিয়ে যদি সার্চ করেন Social Media লিখে তাহলে অনেক সোসিয়াল মিডিয়া চলে আসবে আপনার সামনে। বর্তমানে বাংলাদেশে অনেকেই অনেক ধরনের সোসিয়াল মিডিয়া ব্যাবহার করে থাকেন। কিন্তু বাংলাদেশে সবচেয়ে বেশি বহুল জনপ্রিয় যে সোসিয়াল মিডিয়াগুলো হলো ফেসবুক, ওয়াটস- অ্যাঁপ, লিংকডিন, টুইটার, ইন্সটাগ্রাম। কমবেশি আমরা সবাই এই অ্যাঁপস গুলোর সাথে পরিচিত। আপনি যদি গুগলে Social Media Users In Bangladesh 2020  লিখে যদি সার্চ করেন তাহলে গুগল আপনাকে একটা ইনফরমেশন দিবে। যেখানে আপনি দেখবেন প্রায় ৩৬ মিলিয়ন ইউজারের সংখ্যা এবং এপ্রিল ২০১৯ থেকে জানুয়ারি ২০২০ পর্যন্ত ইউজারের সংখ্যা দাড়িয়েছে প্রায় ৩ মিলিয়ন এর বেশি। 
Social Media Basic To Advance ( Grow Your Career )

আপনি যদি Top Social Media Users In Bangladesh 2020  লিখে যদি সার্চ করেন গুগলে তাহলে গুগল আপনাকে একটা লিস্ট দেখাবে। এই রির্পোট অনুযায়ি বাংলাদেশে সবচেয়ে বেশি ব্যাবহার করা হয় ফেসবুক ৮৪.৮৩%, ইউটিউব ১০.১৯% এবং পিন্টারেস্ট ২.৬৫%। 

Social Media Basic To Advance ( Grow Your Career )

তাহলে হয়তো বুঝেই নিয়েছেন বাংলাদেশে সবচেয়ে পপুলার সোসিয়াল মিডিয়া হলো ফেসবুক। 

How To Grow Your Business By Social Media ? 

আপনারা যদি Concept's Of Local SEO And It's Future  এই কন্টেন্টি যদি পড়েন তাহলে সেখানে আমি সংক্ষিপ্ত আকারে সোসিয়াল মিডিয়া সর্ম্পকে সেখানে বলেছিলাম।পৃথিবীতে যতগুলা কোম্পানি বা প্রতিষ্ঠান রয়েছে তাদের বেশিরভাগই বিভিন্ন সোসিয়াল মিডিয়া ব্যাবহার করে তাদের কোম্পানি কে অনেক প্রসারিত করছে। আপনি লক্ষ্য করলে দেখবেন ফেসবুকে বিভিন্ন ধরনের গ্রুপ অথবা পেইজ পাওয়া যায় তাদের মধ্যে বেশির ভাগই কোম্পানির অথবা প্রতিষ্ঠানের নামেই থাকে। এর কারণ হলো তাদের কোম্পানি কে বড় করা, নতুন নতুন কাস্টমারদের সাথে পরিচয় করিয়ে দেওয়া। উদাহরণস্বরুপঃ আমাদের IT & SEO Solution  এর নামে গ্রুপ, পেইজ, বিভিন্ন জায়গায় একাউন্ট রয়েছে। এটার একমাত্র লক্ষ্য হলো আমাদের কোম্পানির নাম প্রচার করা এবং আমাদের সার্ভিসসমুহ ভিজিটরদের কাছে পৌছানো। আবার আপনি দেখবেন পারসোনাল গ্রুপ বা নিজের নামে একটা পেইজ রয়েছে যার মাধ্যমে আপনি আপনার Creativity সবার সামনে দেখাতে পারবেন। আর এইভাবে আপনি আপনি আপনার কোম্পানিকে ফ্রিতে প্রোমট করতে পারেন।   

No comments:

Post a Comment

| Designed by Colorlib