Favorite Post

Ideas

১। Search Engine Optmization ( SEO ):

Search Engine Optmization ( SEO ) হচ্ছে ধারাবাহিক পরিবর্তনের মাধ্যমে একটি ওয়েবসাইটের উন্নতি সাধন করা। এই পরিবর্তন গুলো আলাদা ভাবে চোখে পড়বে না কিন্তু সামগ্রিক ভাবে এর মাধ্যমে একটি সাইটের ব্রাউজিং এর স্বাচ্ছন্দভোধ অনেকাংশে বেড়ে যায় এবং অর্গানিক বা স্বাভাবিক সার্চ রেজাল্ট এ সাইটকে শির্ষ অবস্থানে নিয়ে যায়। সবাই চায় তার ব্লগ বা ওয়েবসাইট গুগল বা বিং এর সার্চ ইঞ্জিন রেজাল্ট পেইজ ( SERP ) এর সবচেয়ে উপরের দিকে রাখতে। আর এই জন্যই ইফেক্টিভ সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন করতে হয় যেন সার্চ ইঞ্জিন ওয়েবসাইট বা এর কন্টেন্টগুলোকে দ্রুত খুজে পায় এবং সার্চ ইঞ্জিন রেজাল্ট পেইজ  ( SERP ) এর প্রথম দিকে প্রর্দশন করতে পারে। 

Technology


২। Social Media Marketing:

এফিলিয়েট মারর্কেটিং এ ফ্রী বা / পেইড ট্রাফিক পাবার একটি কার্যকরী মাধ্যম হলো Social Media Marketing। Social Media Marketing মুলত বিভিন্ন Social Media তে করা হয়। জনপ্রিয় সোসিয়াল মিডিয়া গুলো হলোঃ Facebook, Twitter, YouTube, Instagram, LinkedIn, Reddit ইত্যাদি। প্রত্যেক ইন্টারনেট ব্যাবহারকারী কোন না কোন সোসিয়াল মিডিয়ার সাথে যুক্ত আছে। আপনার পণ্য প্রোমোট করার জন্য খুব ভালো মাধ্যম এটি। সোসিয়াল মিডিয়া মার্কেটিং হচ্ছে সামাজিক যোগাযোগের সাইটগুলোর পণ্য বিপণন। যেমনঃ 
১। Facebook like.
২। Facebook Share.
৩। Facebook Subscribe.
৪। Facebook Comment.
৫। YouTube Like.
৬। YouTube View.
৭। YouTube Subscribe.
৮। YouTube Comment. 
৯। Twitter Follow.
১০। Twitter Re Tweet.
১১। Google+.
১২। Google Plus Follow. 

৩। What Is Twitter ?  

Twitter হচ্ছে সবচাইতে দ্রুত বর্ধনশীল সোসিয়াল নেটওয়ার্কিং  সাইট। টুইটারের বৈশিষ্ট হচ্ছে এর মাধ্যমে সর্বোচ্ছ ১৪০ ক্যারেক্টারের মাধ্যমে স্ট্যাটাস প্রকাশ করা যায়। এজন্য একে মাইক্র ব্লগিং সাইট ও বলা হয়। এই মাইক্রো ব্লগিং এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। টুইটারের স্ট্যাটাসেস এর মাধ্যমে অতি সংক্ষেপে গুরুত্বপূর্ণ তথ্যগুলো প্রকাশ হচ্ছে। ফলে একই সাথে অনেকের তথ্য শেয়ার করতে পারছেন। পাশ্চ্যাত্যের অফিস গুলোতে টুইটার এখন নিয়মিত ব্যাবহার হচ্ছে। এসমস বা ফোন কলের বদলে এখন একটি মাত্র স্ট্যাটাস এর মাধ্যমে অফিসের সকল কর্মিকে নির্দেশ দেয়া যাচ্ছে। বড় বড় কোম্পানিগুলো তাদের নিত্যনতুন আফারের খবর টুইটারের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌছে দিচ্ছে। টুইটারের ব্যবহ্রিত কতগুলো টার্মের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা যাক।  

Technology


1. Twitter Status: 

এই মূহুর্তে আপনি কি করছেন বা আপনার অফিসে বা সেলস সেন্টারে নতুন কোন অফার বা প্রমোশন এর কথা টুইটারে ১৮ অক্ষরের মধ্য লিখে জানানো কে Status বলে। 

2. Following: 

আপনি যাদের স্ট্যাটাস ফলো করবেন তারা হচ্ছে আপনার ফলোইং। তাদের সমস্ত স্ট্যাটাস আপনি আপনার হোমপেইজ এ দেখতে পাররেন। 

৩। Follwer: 

আপনার স্ট্যাটাস যাদের হোমপেইজ এ হবে তারা হবে আপনার ফলোওয়ার। ফলোওয়াররাই হচ্ছে টুইটারের প্রাণ আপনার যত বেশি ফলোওয়ার থাকবে আপনার স্ট্যাটাস ততবেশি মানুষের কাছে পৌছাবে। এখানে একটি বিষয় উল্লেখযোগ্য, আপনার সকল ফলোইং আপনার ফলোওয়ার নয়। আপনি শুধু অন্যকে ফলো করতে পারবেন আপনাকে ফলো করা ঐ ব্যাক্তির ইচ্ছা। অর্থাৎ আপনি আপনার ইচ্ছামতো আপনার ফলোওয়ার বানাতে পারবেন না। আপনি শুধু অন্যকে ফলো করতে পারবেন। 

Adsense For Twitter:

টুইটারে এডসেন্স রেখে আয় করা বিষয় টি অবাক হলেও সত্যি। কারন একমাত্র বিশ্বস্ত সাইট হচ্ছে rvtwt এই সাইট থেকে আপনি পছন্দমতো এড সিলেক্ট করতে পারেন। এবং প্রতি ক্লিকের জন্য আপনি পাবেন সর্বনিম্ন ৫ সেন্ট থেকে সর্বোচ্ছ ২০ সেন্ট পর্যন্ত। টুইটার একাউন্টে সর্বনিম্ন ৫০ জন ফলোওয়ার যদি থাকে তাহলে প্রতিদিন ২ টি করে এড প্রকাশ করতে পারবেন। আর সর্বোচ্ছ ১০ টি টুইটার একাউন্টে এড প্রকাশ করতে পারবেন। 

 

No comments:

Post a Comment

| Designed by Colorlib